আজ- শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মুক্তিযুদ্ধের সংগঠক শহীদ ওমর ফারুকের মায়ের মৃত্যুতে জিয়াউল আহসান গাজীর শোক

পিরোজপুরের অন্যতম মুক্তিযুদ্ধের সংগঠক শহীদ ওমর ফারুক এর মা কুলসুম বেগমের মৃত্যুতে জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জিয়াউল আহসান গাজী গভীর শোক জানিয়েছেন। বুধবার (২৬ এপ্রিল) রাত ২টার দিকে পিরোজপুরের নিজ বাসভাবনে বার্ধক্য জনিত কারনে ইন্তেকাল করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহে রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৮ বছর। তিনি ছেলে মেয়ে ও আত্মীয় স্বজনসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। কুলসুম বেগম দীর্ঘ ৫০ বছর তার ছেলে শহীদ ওমর ফারুকের জন্য ভাতের থালা নিয়ে রাতে দরজা খোলা রেখে অপেক্ষা করতেন। যোহর নামায পড়ে জানাযা শেষে শহরের পৌর কবরস্থানে তাকে দাফন করা হয়।

শহীদ ওমর ফারুকের মা কুলসুম বেগমের গভীর শোক ও দুক্ষ প্রকাশ করেছেন জেলাে আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক জিয়াউল আহসান গাজী। মঙ্গলবার এক শোক বার্তায় তিনি মরহুমার আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকার্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

শহীদ ওমর ফারুক পিরোজপুরে প্রথম স্বাধীন বাংলার পতাকা উত্তেলন করেছিরেন। তিনি তৎকালীন মহকুমা ছাত্রলীগের সভাপতি ছিলেন। তিনি ছিলেন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক। বরিশালের ত্রিশ গোড়াউনে হানাদার বাহিনী লোহার রডে পতাকা বেধে তার মাথায় ঢুকিয়ে তাকে হত্যা করে তার লাশ গাছের সাথে ঝুলিয়ে রেখেছিলো।

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,ফিচার,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,মিডিয়া,রাজনীতি,সারাদেশ