আজ- বুধবার, ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

পিরোজপুরে ছাত্রলীগ বিএনপি’র সংর্ঘষে বিএনপি’র গণমিছিল পন্ড: আটক ১১, ককটেল উদ্ধার

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ডাকা বিএনপি’র গণমিছিল পিরোজপুরে ছাত্রলীগের হামলায় পন্ড হয়ে গেছে। এ সময় দুই পক্ষের মধ্যে সংঘর্ষে বেশ কয়েকজন আহত হয়েছে। ঘটনাস্থল থেকে ৫ টি তাজা ককটেল উদ্ধার ও ১১ জনকে আটক করেছে পুলিশ।

শনিবার বেলা ১১ টার দিকে বিএনপি’র ডাকা গণমিছিলে যোগদিতে নেতাকর্মীরা তাদের কার্যালয়ে জড়ো হয়। সেখানে বিশৃঙ্খলা এড়াতে পুলিশ সতর্ক অবস্থান নেয়। এরপরই জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা শহরে একটি বিক্ষোভ মিছিল বের করে। পরবর্তীতে বিএনপি’র নেতাকর্মীরা পুরণো জেলখানার সামনে কালেক্টরেট স্কুলের সামনে জড়ো হলে সেখানে ছাত্রলীগের সভাপতি অনিক এবং সাধারণ সম্পাদক ইখতেখারুজ্জামান সজল এর নেতৃত্বে নেতাকর্মীরা জড়ো হয়ে বিএনপি কার্যালয় হামলা চালাতে গেলে, বিএনপি’র নেতাকর্মীরাও তাদের প্রতিহতের চেষ্টা করে। এ সময় দুইপক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এতে বিএনপি’র কমপক্ষে ৩০ নেতাকর্মী আহত হয়েছে বলে দাবি করেছেন জেলা বিএনপি’র আহবায়ক মোঃ আলমগীর হোসেন। তার দাবি বিএনপি শান্তিপূর্ণভাবে কর্মসূচি করতে গেলে ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের উপর হামলা করে।

কেন্দ্রিয় নির্বাহী কমিটির সদস্য গাজী নুরুজ্জামান বাবুল জানান, বিজয়ের মাসে বিএনপির শান্তিপূর্ণ গণমিছিলে ছাত্রলীগ পরিকল্পিত ভাবে হামলা চালায় এতে ২৫ থেকে ৩০ জন নেতাকর্মী আহত হয়েছে। আহতদের অনেককে পুলিশ আটক করেছে।

অন্যদিকে ছাত্রলীগের সভাপতি অনিকের দাবি বিএনপি-জামায়াত এর বিশৃঙ্খলা ঠেকাতে ছাত্রলীগ মাঠে অবস্থান নিয়েছিল। এ সময় তাদের উপর বিএনপি’র লোকজন ইট পাটেকেল নিক্ষেপ করে তাদের কয়েকজনকে আহত করে। পরবর্তীতে খবর পেয়ে তারা হামলাকারীদের প্রতিহত করতে গেলে, বিএনপি’র লোকজন তাদের কার্যালয়ে পালিয়ে যায়।

সাধারন সম্পাদক ইফতেখার মাহমুদ সজল জানান, ছাত্রলীগের শান্তিপূর্ন মিছিলে ছাত্রদল ও বিএনপি হামলা করলে ছাত্রলীগ তা প্রতিহত করে। বিএনপির লোকজনের হামলায় তাদের ৮ জন নেতাকর্মী আহত হয়েছে। জামায়াত বিএনপির যে কোন প্রকার বিশঙ্খলা প্রতিরোধে ছাত্রলীগ মাঠে থেকে তা প্রতিহত করবে।

পিরোজপুরের পুলিশ সুপার মোহাম্মদ সাইদুর রহমান জানান, বিএনপি ও ছাত্রলীগে কর্মসূচী ছিল। ছাত্রলীগের মিছিলে বিএনপির নেতাকর্মীরা ইট পাটকেল নিক্ষেপ করলে দুই পক্ষের মধ্যে সংর্ঘষ শুরু হয়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রন করে। এরপর পুলিশ বিএনপি কার্যালয় ও আশপাশে অভিযান চালিয়ে ৫ টি ককটেল উদ্ধার এবং ১১ জনকে আটক করেছে। এ বিষয় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে।

 

 

বিভাগ: অন্যান্য,জাতীয়,ফিচার,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,মিডিয়া,রাজনীতি,সারাদেশ