আজ- রবিবার, ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

আসন্ন পিরোজপুর পৌরসভা নির্বাচনে ১নং ওয়ার্ডে কাউন্সিলর পদে টেবিল ল্যাম্প মার্কায় প্রার্থী সরদার জিয়াউল হাসান টিপু

আসন্ন পিরোজপুর পৌরসভা নির্বাচনে ১নং ওয়ার্ডে কাউন্সিলর পদে টেবিল ল্যাম্প মার্কা নিয়ে প্রতিদ্বন্দিতা করছেন সরদার জিয়াউল হাসান টিপু। আগামী ১৬ জানুয়ারী ২য় ধাপের পৌরসভা নির্বাচনে পিরোজপুর পৌরসভার ৩৮ জন কাউন্সিলর প্রার্থীর মধ্যে ১নং ওয়ার্ডে কাউন্সিলর পদে টেবিল ল্যাম্প মার্কা নিয়ে প্রতিদ্বন্দিতা করবেন সরদার জিয়াউল হাসান টিপু। বিশিষ্ট সমাজ সেবক ব্যবসায়ী রাজনীতিবিদ সরদার জিয়াউল হাসান টিপু পিরোজপুর পৌরসভার ১নং ওয়ার্ডের মুক্তারকাঠী এলাকার স্বনামধন্য সরদার বাড়ির মৃত আব্দুল রশিদ সরদারের বড় ছেলে। ১নং ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী জিয়াউল হাসান টিপু বাংলাদেশ আওয়ামীলীগ পিরোজপুর পৌর শাখার সহ-সভাপতি হিসেবে দায়িত্বরত আছেন। তিনি পিরোজপুর জেলা ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি হিসেবে দায়িত্বরত আছেন। সরদার জিয়াউল হাসান টিপু জেলা হার্ডওয়ার, ইলেকট্রনিক্স, কোকারিজ, ইলেকট্রিক, স্ট্রেশনারী সমিতির সভাপতি হিসেবে দায়িত্বরত আছেন। দির্ঘদিন ধরে সরদার জিয়াউল হাসান টিপু ব্যবসায়ী সমিতি, দি পিরোজপুর চেম্বার অব কমার্স এর গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করে আসছেন। এলাকার উন্নয়নেও তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন।
রাজনৈতিক জীবনে সরদার জিয়াউল হাসান টিপু ছাত্রলীগ, যুবলীগ, পৌর আওয়ামীলীগের বিভিন্ন পদে থেকে দায়িত্ব পালন করে আসছেন।

১নং ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী জিয়াউল হাসান টিপু বলেন, আসন্ন পিরোজপুর পৌরসভা নির্বাচনে ১নং ওয়ার্ডে কাউন্সিলর পদে বিজয়ী হতে পারলে ইভটিজিং, সন্ত্রাস ও মাদকমুক্ত এলাকা হিসেবে গড়ে তুলবো। বিজয়ী হতে পারলে বিগত দিনে যেভাবে মানুষকে সাহায্য করে পাশে ছিলাম তেমনি যে কোন সমস্যায় এলাকার মানুষের পাশে থেকে কাজ করবো।

পৌরনির্বাচনে প্রতিদ্বন্দি প্রার্থী না থাকায় মেয়র পদে আওয়ামী লীগের মনোনিত মেয়র প্রার্থী ও বর্তমান পৌরমেয়র ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মো. হাবিবুর রহমান মালেক ও ২নং ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর আবুয়াল হোসেন সিকদার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। নয়টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর (পুরুষ) পদে ৩০ জন এবং সংরক্ষিত কাউন্সিলর (মহিলা) পদে ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
এবারই প্রথম পিরোজপুর পৌরসভায় ইভিএমের মাধ্যমে ৯টি ওর্য়াডে মোট ৪৫ হাজার ১৮৫ জন ভোট প্রদান করবে। এর মধ্যে পুরষ ২২ হাজার ২০৫ এবং নারী ২২ হাজার ৯৮০ জন। ২৬ টি ভোটকেন্দ্রে আগামী ১৬ জানুয়ারী ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,মিডিয়া,রাজনীতি,সারাদেশ