আজ- শুক্রবার, ২২শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

ইন্দুরকানীতে সাংবাদিকদের নেই কোন সুরক্ষা পোষাক

পিরোজপুরের ইন্দুরকানী উপজেলার কর্মরত সংবাদকর্মীরা ঝুকি নিয়ে সংবাদ সংগ্রহ করতে হয় । নেই কোন তাদের সুরক্ষা পোষাক । করোনা ভাইরাস সংক্রমনে, ব্যক্তি থেকে ব্যক্তি এবং এক গোষ্ঠিতে ছড়িয়ে পড়ার সম্ভবনা থাকে । সরকার করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে জনগনে ঘর থেকে বাহির হতে নিষেধ করেছেন। তবুও থেমে নেই ইন্দুরকানী সংবাদকর্মীরা । তারা কর্তব্য পালন করতে গিয়ে অসংখ্য মানুষের মুখোমুখি হতে হয় সংবাদকর্মীদের । স্বার্থে প্রয়োজনীয় সরঞ্জাম সরবারহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠান কিংবা সরকারে প্রতিনিধিরা কেউ তাদের খোজ নিচ্ছে না । বাধ্য হয়ে কর্মরত ইন্দুরকানীর সংবাদকর্মীরা বিনা সুরক্ষায় সংবাদের খোজে মাঠেখাটে, শহর-বন্দরে Ñগ্রামে সংবাদ সংগ্রহের জন্য চষে বেড়াচ্ছেন। করোনা ভাইরাস মোকাবিলায় দায়িত্ব পালনকারী সংবাদিকদের নিরাপত্তার জন্য প্রয়োজনীয় উপকরণ দিতে কিন্তু আজও সরবারহ করা হয়নি পিপিই ।
ইন্দুরকানী প্রেসক্লাবের সাধারন সম্পাদক আহাদুল ইসলাম শিমুল বলেন, ইন্দুরকানী প্রায় টিভি চ্যালেনসহ প্রিন্ট মিডিয়ার ৩০জন সংবাদকর্মী আছেন । তারা কোরানা ভাইরাস পরিস্থিতির মধ্যেও জীবনের ঝুকি নিয়ে সাহসিকতায় সাথে দায়িত্ব পালন করে যাচ্ছেন । তাদের প্রতিষ্ঠানগুলো সংবাদকর্মীদের সুরক্ষার জন্য কোন পদক্ষেপ গ্রহণ করছে না । যা অত্যন্ত দুঃখজনক ।
ইন্দুরকানী প্রেসক্লাবের সভাপতি মোঃ আজাদ হোসেন বাচ্চু বলেন,ইন্দুরকানী সংবাদকর্মীরা সবসময় অবহেলার শিকার । সারাদেশে চলছে অঘোষিত লকডাউন তবুও থেমে নেই ইন্দুরকানী সংবাদকর্মীরা ।

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,সারাদেশ