আজ- শুক্রবার, ২২শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

চাঁদপুরের পৌর মেয়রের সাথে বিজয়ী নারী উদ্যোক্তাদের ঈদ শুভেচ্ছা বিনিময়

চাঁদপুরের পৌরসভার মেয়র এডঃ জিল্লুর রহমান জুয়েলের সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় ও সৈজন্য সাক্ষাৎ করেন চাঁদপুরের প্রথম নারী সংগঠন “বিজয়ী”। অদ্য ২১শে জুলাই বিকাল ৪ ঘটিকায় চাঁদপুর পৌরসভার কনফারেন্স রুমে বিজয়ী সংগঠনের নারী উদ্যোক্তাগন ঈদ পরবর্তী শুভেচ্ছা ও সৈজন্য সাক্ষাৎ করেন।

এ সময় মেয়র এডঃ জিল্লুর রহমান জুয়েল উপস্থিত সকল নারী উদ্যোক্তাদের ঈদের শুভেচ্ছা ও ধন্যবাদ জানিয়ে বলেন চাঁদপুরের সকল উদ্যোক্তা বিশেষ করে নারী উদ্যোক্তাদের সার্বিক সহযোগিতা করবো ইতিমধ্যে চাঁদপুরে নারীরা অনেক এগিয়ে গিয়েছে । উদ্যোক্তাদের জন্য নানা রকম প্রশিক্ষন সহ সুযোগ সুবিধা গুলো যথা সময়ে দেওয়ার জন্য পৌরসভা থেকে ফ্রি ভেন্যু এবং প্রশিক্ষকদের থাকার ব্যবস্থা করে দিবো এবং নারী উদ্যোক্তাদের ট্রেড লাইসেন্স করার জন্য শুধু মাত্র সরকারি খরচ দিয়ে ট্রেড লাইসেন্স করতে পারবে। নারী উদ্যােক্তাদের সকল সমস্যা সমাধানে ও আত্ম নির্ভরশীলতা বাড়াতে  আমি কাজ করছি ইনশাআল্লাহ সব সময় করে যাবো।

এ সময় মেয়র সকল নারী উদ্যোক্তাদের সাথে কথা বলে তাদের সমস্যা শুনেন এবং সমাধানের জন্য নানা রকম পরামর্শ প্রদান করেন।

বিজয়ী এর ফাউন্ডার তানিয়া খান মেয়র বরাবর বিজয়ীর লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরেন এবং নারীদের ভাগ্য উন্নয়নের জন্য কর্মপরিকল্পনা উপস্থাপন করেন বলেন  নারীদের তৈরি পণ্য প্রদর্শন ও বিপণনের সুযোগ করে দেয়ার মাধ্যমে আত্মনির্ভরশীল ও আর্থিক স্বাবলম্বী করা। নারীদের স্কিল ডেভলপমেন্ট এর জন্য বিভিন্ন ধরনের ফ্রি ট্রেনিং এর ব্যবস্থা করে নারীদেরকে আত্মকর্মজীবী ও স্বয়ং সম্পূর্ণ করে আর্থিকভাবে স্বাবলম্বী করা। সুবিধাবঞ্চিত শিশু ও অসহায় মানুষের পাশে দাড়িয়ে সার্বিক সহযোগিতা করা।

অর্থনৈতিক স্বাবলম্বীর মাধ্যমে নারীর সামগ্রীক ক্ষমতায়ন প্রক্রিয়া ত্বরাম্বিত করে লিঙ্গ সমতাভিত্তিক সমাজ বিনির্মাণের জন্য বাংলাদেশের সমাজ বাতাবরণের উপযোগী একটি অনন্য উদ্যোগ “বিজয়ী” এর।”বিজয়ী” প্রথমে চাঁদপুর জেলা পর্যায়ক্রমে বিভিন্ন জেলা ও উপজেলায় সম্প্রসারিত করে সমগ্র দেশব্যাপী একটি নারীবান্ধব আলাদা বিপণন নেটওয়ার্ক গড়ে তুলবে।

উন্নত বাংলাদেশের আর্থসামাজিক প্রেক্ষাপটে দাঁড়িয়ে একজন নারী শুধু গৃহিণী নয়, বরং নিজের সাহসী চেষ্টায় একজন সফল উদ্যোক্তা হয়ে অন্যের কর্মসংস্থান সৃষ্টিতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

উল্লেখ্য যে নারী উদ্যোক্তা সৃস্টি ও উদ্যোক্তাদের সার্বিক সহায়তা ও নারী ক্ষমতায়নের লক্ষে তানিয়া ইশতিয়াক খান ২০২০ সালে “আমরা নহে দেবী, নহে সামান্য নারী আমরা নারী, আমরাই পারি, আমরাই বিজয়ী” স্লোগানে চাঁদপুরের নারীদেরকে নিয়ে একটি নারী উদ্যোক্তা সংগঠন বিজয়ী প্রতিষ্ঠা করেন।

এ সময় উপস্থিত ছিলেন নারী উদ্যোক্তা – আসফিয়া জাহান, মারিয়া ইসলাম, রোকসানা আক্তার, কাসফি আয়রা, তাহমিনা মিম, তানজিলা রহমান ইলা ,পুস্পিতা পুস্প,সামিয়া খান, নেহা, আফসানা, আফরোজ, শাহনাজ বেগম ,তাসলিমা মুক্তার, নাহিদা আক্তার, সাদিয়া আক্তার, মরিয়ম, নিশাত,
মাহেরা মৌরি,নিহা প্রমুখ।

বিভাগ: অন্যান্য,চট্টগ্রাম বিভাগ,জাতীয়,টপ নিউজ,ফিচার,ব্রেকিং নিউজ,মিডিয়া,রাজনীতি,লাইফ স্টাইল,সারাদেশ