আজ- রবিবার, ১২ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

নাজিরপুরে রাস্তার ১২টি সরকারি গাছ কেটে নিলো চোরাই চক্র

পিরোজপুরের নাজিরপুরের শেখমাটিয়া ইউনিয়নের বুইচাকাঠীতে রাস্তার ১২টি সরকারি গাছ কেটে নিয়েছে চোরাই চক্র। করোনা আতংকে লোকজন ঘর থেকে বের না হওয়া সুযোগে স্থানীয় একটি চক্র ওই গাছ কেটে নিয়েছে বলে জানা গেছে। কেটে নেয়া গাছের কিছু অংশ উদ্ধার করা হয়েছে।
স্থানীয় মো. আরিফুর রহমান মোল্লা জানান, গত শুক্র বা শনিবার কোন এক সময় বুইচাকাঠীর এমারত হাওলাদারের বাড়ি হতে আমতলা খেয়াঘাট পর্যন্ত রাস্তার ১২টি গাছ কেটে নিয়েছে স্থানীয় একটি চক্র। যার আনুমানিক মূল্য দেড় থেকে ২ লাখ টাকা। কেটে নেয়া গাছের কিছু গাছ স্থানীয় জেহাদ মোল্লার বাড়ি থেকে উদ্ধার করা হয়েছে। এ ব্যাপারে বন বিভাগকে জানালেও তারা করোনার জন্য অফিস ছুটির অজুহাত দেখিয়ে কোন ব্যবস্থা নেন নি। গতকাল সোমবার সকালে সরেজমিনে গেলে দেখা যায়, ওই রাস্তার ৬টি মূল্যবান শিশু ও ৫টি অর্জুন ও ১টি রেন্টি গাছ কেটে নিয়েছে স্থানীয় একটি চোরাই চক্র। কেটে নেয়া গাছের ছোট ছোট কিছু অংশ স্থানীয় আরিফ মোল্লার বাড়ির সামনে স্তুপ করে রেখে দেয়া অবস্থায় দেখা যায়।
এ ব্যাপারে উপজেলা বন বিভাগের বন রক্ষক মো. কামাল হোসেনকে ফোন দিলে তিনি জানান, করোনার কারনে কোথাও বের হচ্ছি না। তবে করোনার পরে বিষয়টি দেখবো।

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,বরিশাল বিভাগ,মিডিয়া,সারাদেশ