আজ- সোমবার, ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

নিরাপদ সড়ক ও সেবা গ্রীন লাইন পরিবহন বন্ধের দাবিতে নাজিরপুরে মানববন্ধন

নিরাপদ সড়ক ও গোপালগঞ্জ-পিরোজপুরে রুটে চলাচলরত সেবা গ্রীন লাইন পরিবহন বন্ধের দাবিতে পিরোজপুরের নাজিরপুরে কনসার্টেড ইম্পীরিয়্যাল ক্লাব নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের ব্যানারে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা।

আজ রবিবার বেলা ১১টায় উপজেলা সদরের হাসপাতাল মোড়ে পিরোজপুর-ঢাকা সড়কে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করে তারা।

মানববন্ধন চলাকালে অন্যান্যের মধ্যে নাজিরপুর বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক বিরেন্দ্র নাথ মজুমদার, কনসার্টেড ইম্পীরিয়্যাল ক্লাবের সভাপতি জহুরুল ইসলাম হৃদয় খান, সাধারণ সম্পাদক সুবীর বিস্বাস, প্রচার সম্পাদক শরিফুল হাওলাদার সফিক, স্থানীয় ব্যবসায়ী মুরাদ খান, মিতু হালদার, স্নজন মন্ডল বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, একের পর এক দুর্ঘটনা ঘটিয়ে প্রানহানীর কারণে গত ছয় মাস ধরে এ রুটে সেবা গ্রীন লাইন পরিবহনটি বন্ধ ছিলো। ঈদে বাড়তি আয়ের সুযোগে পরিবহনটি সংশ্লিষ্টদের ম্যানেজ করে আবার এ রুটে চলাচল শুরু করে এবং পূর্বে ন্যায় বেপরোয়া ভাবে চলতে থাকে। গত ৭ জুন ইসরাত জাহান নামে দেড় বছরের এক শিশু ও ১৪ জুন আল আমিন শেখ নামে এক মসজিদের ইমামকে চাপা দিয়ে হত্যা করে ওই পরিবহন। এ ঘটনায় প্রশাসনের পক্ষ থেকে ওই পরিবহনের বিরুদ্ধে কোন ব্যবস্থাও নেয়া হয়নি। এ সব কারণে এ রুট থেকে ওই ঘাতক পরিবহনটি বন্ধসহ প্রশিক্ষণবিহীন, অদক্ষ এবং মাদকাসক্ত চালক যাতে চালকের দায়িত্ব না পায় সে বিষয়টি নিশ্চিত করার দাবীও জানান তারা। একই কর্মসূচীতে বক্তারা স্থানীয় সাংসদ গৃহায়ন ওগণপূর্তমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে নাজিরপুরে একটি বাস টারমিনাল স্থাপনের দাবী জানান।

বিভাগ: অন্যান্য,বরিশাল বিভাগ,সারাদেশ