আজ- সোমবার, ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

পিরোজপুরে প্রায় সোয়া লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন এ ক্যাপসুল

পিরোজপুরে প্রায় সোয়া লাখ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। আগামীকাল রোববার শুরু হওয়া এ প্লাস ক্যাম্পেইনে জেলার ৫১ টি ইউনিয়ন ও তিনটি পৌরসভার ১৬২ টি ওয়ার্ডে এ কার্যক্রম পরিচালিত হবে বলে জানান সিভিল সার্জন ডাঃ মোঃ হাসনাত ইউসুফ জাকী।
আজ শনিবার সিভিল সার্জন কার্যালয়ে আয়োজিত প্রেস ব্রিফিং সিভিল সার্জন আরও জানান জেলার ৭টি উপজেলায় ১ লক্ষ ২৩ হাজার ১৪৯ জন শিশুকে দুই রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে ৬-১১ মাস বয়সী শিশু রয়েছে ১৩ হাজার ৯০২ জন যাদের প্রত্যেককে একটি করে নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে এবং ১২-৫৯ মাস বয়সী শিশু রয়েছে ১ লক্ষ ৯ হাজার ২৪৭ জন যাদের প্রত্যেককে একটি করে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। করোনা ভাইরাসের সংক্রমনের কারণে পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনে এ বছর ৪ থেকে ১৭ অক্টোবর আট দিনে এ কার্যক্রম সম্পন্ন করা হবে। আর এ লক্ষ্যে ১ হাজার ৩১২ টি কেন্দ্রে ২ হাজার ৬২৪ জন কর্মী কার্যক্রমটি সফল করার লক্ষ্যে কাজ করবে বলে জানান সিভিল সার্জন।
এর আগে জানুয়ারি মাসে জেলায় ১ লক্ষ ২০ হাজার ৯৮৪ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হয়েছিল। এ সময় বক্তব্য রাখেন, পিরোজপুর প্রেসক্লাবের সভাপতি মুনিরুজ্জামান নাসিম, জেলা সহকারী তথ্য কর্মকর্তা বিশ^জিত সিকদার প্রমুখ।

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,ফিচার,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,ভিডিও খবর,মিডিয়া,লাইফ স্টাইল,সারাদেশ