আজ- শুক্রবার, ২২শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

পিরোজপুরে সাড়ে ১২ হাজার পরিবারের সদস্যদের মাঝে খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছেন মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী

পিরোজপুর-১ সংসদীয় আসনের এবং এ এলাকার ঢাকায় অবস্থানরত শ্রমজীবী কর্মহীন ও দুস্থ সাড়ে ১২ হাজার পরিবারের সদস্যদের মাঝে খাদ্য সামগ্রী পৌছে দেওয়া অব্যাহত রেখেছেন মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ. ম রেজাউল করিম এমপি। পিরোজপুরে সর্বপ্রথম তিনি চাল, ডাল, আলু, লবন, সাবান, তেল সহ খাদ্য সামগ্রী এবং করোনা প্রতিরোধে সাবান, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ শুরু করেন যা অব্যাহত রয়েছে। পাশাপাশি যারা খাদ্যসামগ্রী নিতে অস্বস্তিবোধ করছেন এমন মানুষকে আর্থিক সহায়তা করছেন বিভিন্ন ভাবে।

পিরোজপুর সদর, নাজিরপুর ও নেছারাবাদ উপজেলা নিয়ে গঠিত মন্ত্রীর নির্বাচনী এলাকার পিরোজপুরে ২ হাজার ৬ শত, নাজিরপুরে ৩ হাজার ৫০ এবং নেছারাবাদে ৪ হাজার ৭ শত কর্মহীন পরিবারকে খাদ্য সামগ্রী দেওয়া হচ্ছে। এছাড়া ঢাকায় অবস্থানরত কর্মহীনদের এ সহায়তা দেওয়া হচ্ছে। নাজিরপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান রঞ্জু।

জেলা পরিষদ সদস্য সুলতান হোসেন খান জানান, মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রীর দেয়া খাদ্য সামগ্রী আমরা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের কর্মীদের নিয়ে কর্মহীন মানুষের বাড়ি বাড়ি গিয়ে বিতরণ করছি।

নেছারাবাদ (স্বরূপকাঠী) উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-আহবায়ক এস এম মুহিদুল ইসলাম জানান, উপজেলার ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় খেটে খাওয়া কর্মহীন মানুষের ঘরে ঘরে পৌছে দেওয়া হচ্ছে। এছাড়া পিরোজপুর-১ আসনের বিভিন্ন মসজিদে সাবান ও বিভিন্ন ওয়ার্ড ও গ্রামের রাস্তার মোড়ে সাবান দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা করা হয়েছে।

পিরোজপুরে ফায়ার সার্ভিসের পানিবাহী গাড়ি দিয়ে শহরের ও উপজেলার বিভিন্ন রাস্তার জীবানুনাশক দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। একটি সূত্রে জানিয়েছে যারা সরাসরি খাদ্য সামগ্রী সাহায্য নিতে সামাজিকভাবে লজ্জা পান এমন কিছু সংখ্যক মানুষ মন্ত্রী শ. ম রেজাউল করিমের মোবাইল ফোনে এবং জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এর মোবাইল ফোনে ম্যাসেস দিয়ে অথবা ফোন করে বিকাশের মাধ্যমে আর্থিক সাহায্য নিচ্ছেন।

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,রাজনীতি,সারাদেশ