আজ- শুক্রবার, ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

পিরোজপুর শহীদ বুদ্ধিজীবি দিবস পালিত

পিরোজপুরে যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবি দিবস পালিত হয়েছে। শনিবার জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ের শহীদ আব্দুর রাজ্জাক-সাইফ মিজান স্মৃতি মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

পিরোজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক ঝুমুর বালার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন। বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মো. হায়াতুল ইসলাম খান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট আ. হাকিম হাওলাদার।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, পিরোজপুরের সিনিয়র সাংবাদিক মাহমুদ হোসেন, গৌতম চৌধুরী, জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক জিয়াউল আহসান গাজী, মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক।

আলোচনা সভায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ, জেলা পর্যায়ের কর্মকর্তা, মু্িক্তযোদ্ধাবৃন্দসহ বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, বঙ্গবন্ধু ২৬ মার্চ স্বাধীনতা ঘোষণা করলে শুরু হয় মুক্তিযুদ্ধ। মুক্তিযুদ্ধের এক পর্যায়ে নিশ্চিত পরাজয় জেনে বর্বর হানাদার বাহিনী এদেশকে মেধা শূন্য করার হীন ষড়যন্ত্রে মেতে ওঠে এবং আজকের এই দিনে শ্রেষ্ঠ বুদ্ধিজীবিদের ধরে নিয়ে হত্যা করে। এ হত্যাকান্ডে প্রত্যক্ষভাবে রাজাকার, আলবদর, আলসামস্ বাহিনী অংশগ্রহণ করে। বক্তারা এ সকল শহীদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন। তারা বলেন জিয়া-এরশাদ-খালেদা জিয়ারা এ সকল রাজাকার, আলবদর, আলসামসদের প্রতিষ্ঠাতা গোলাম আজম, কাদের মোল্লা, সালাউদ্দিন কাদের চৌধুরীদের মন্ত্রী বানান, নাগরিকত্ব দেন এবং ধর্মভিত্তিক রাজনৈতিক দল প্রতিষ্ঠার সুযোগ করে দিয়ে বুদ্ধিজীবিদের অবমাননা করেন।

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,সারাদেশ