আজ- মঙ্গলবার, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শেখ হাসিনার শাসন আমল, গণমাধ্যমের স্বর্ণালী অধ্যায় ……….গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, শেখ হাসিনার শাসনামল বর্তমান গণমাধ্যমের জন্য একটি স্বর্ণালী অধ্যায়। তার আমলেই গণমাধ্যমকে অবাধ ও উন্মুক্ত করে দিয়েছেন। সাংবাদিকদের দির্ঘদিনের দাবী ওয়েজ বোর্ড বাস্তবায়ন হয়েছে।
মন্ত্রী আজ বৃহস্পতিবার পিরোজপুরে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ এর আয়োজনে পিরোজপুর জেলার সাংবাদিকদের জন্য ‘অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। মন্ত্রী বলেন, সাংবাদিকরা কারও বন্ধু হতে পারেনা, বন্ধু হবে তার কর্ম। কেননা একজন সাংবাদিকের একটি সংবাদ সম্ভাবনার দ্বার উন্মোচন করে দিতে পারে। উদাহরন স্বরুপ মন্ত্রী বলেন, রুপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রের ছোট্ট একটি সংবাদ আমার নজরে আসার পরে আমি মাননীয় প্রধানমন্ত্রীর সাথে বিষয়টি নিয়ে আলাপ করি। প্রধানমন্ত্রী আমাকে ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়। তখন আমি তাকে বলেছিলাম এর সাথে অনেক প্রভাবশালীরা জড়িত। তখন প্রধানমন্ত্র আমাকে বলেছেন তুমি ব্যবস্থা নেও আমি অছি। প্রধানমন্ত্রীর নির্দেশের পরে অনিয়মের সাথে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিয়েছি। মন্ত্রী জেলার সাংবাদিকদের মুক্ত বিহঙ্গের মত উন্মুক্ত ভাবে সততা ও নিষ্ঠার সাথে পেশাগত দায়িত্ব পালন করার আহবান জানিয়ে বলেন, ভয়ভিতির উর্ধে থেকে সঠিক সংবাদ পেিবশন করুন। আমি আপনাদের সকল প্রকার সহযোগিতা করব।
স্থানীয় সার্কিট হাউস মিলনায়তনে অনুষ্ঠানে পিআইবির মহা পরিচালক জাফর ওয়াজেদের সভাপতিত্বে বিশেষ অতিথির ক্তব্য রাখেন, জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন, পিআইবির পরিচালনা বোর্ডের সদস্য ও দৈনিক যুগান্তরের বিশেষ নংবাদদাতা শেখ মামুনুর রশিদ, পিরোজপুর প্রেসকলাব সভাপতি জহিরুলহক টিটু, সাধারণ সম্পাদক এস এম তানভির আহমেদ প্রমুখ।
মন্ত্রী এর আগে একই স্থানে সম্প্রতি বঙ্গোপসাগরে নিখোজ ৬ জেলে পরিবারে স্বজনদের মাঝে তার ব্যাক্তিগত তহবিল থেকে ৫০ হাজার টাকা এবং জেলা প্রশাসনের পক্ষ থেকে নগদ ১০ হাজার টাকা ও ৩০ কেজি চাল বিতরন করেন। এছাড়া জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের অধীন পিরোজপুর জেলা শহরে আবাসিক প্লট বরাদ্ধের প্রসপেক্টাস ও আবেদন পত্র বিতরন করেন।

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,তথ্য প্রযুক্তি,ফিচার,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,রাজনীতি,সারাদেশ