আজ- সোমবার, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

উপজেলা চেয়ারম্যানের হুমকিতে আতঙ্কিত প্রকৌশলীর উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে অভিযোগ

বিশেষ প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা চেয়ারম্যানের হুমকিতে আতঙ্কিত উপজেলা প্রকৌশলী তার সর্বোচ্চ কর্তৃপক্ষের কাছে একটি লিখিত অভিযোগ দিয়েছেন। গত ২৪ জুন স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ (এলজিইডি) এর মঠবাড়িয়া উপজেলা প্রকৌশলী মোঃ জিয়ারুল ইসলাম মঠবাড়িয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ রিয়াজ উদ্দিন আহম্মেদ এর বিরুদ্ধে এলজিইডি’র প্রধান প্রকৌশলীর কাছে লিখিত অভিযোগটি দায়ের করেন। এর আগে গত ১২ জুন রাতে রিয়াজের অনুসারীরা উপজেলা পরিষদের মসজিদের সামনে উপজেলা প্রকৌশলীকে হেনস্থা করে এবং এ ঘটনায় তিনি থানায় একটি সাধারণ ডায়েরি দায়ের করেছিলেন।
লিখিত অভিযোগে জিয়ারুল দাবি করেন, গত ২২ জুন রাত সাড়ে ১০ টার সময় উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উপজেলা প্রকৌশলীর অফিস কক্ষে প্রবেশ করে। এ সময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এবং রিয়াজ এর ভাগনে আরিফুর রহমান সিফাত উপস্থিত ছিল। এ সময় রিয়াজ এবং সিফাত আরএফকিউ পদ্ধতিতে এডিবি’র বিল প্রস্তুত করে তাদেরকে প্রদানের জন্য চাপ দেয়। কাজ করার পূর্বে তাদেরকে ওই কাজের বিল দেওয়া সম্ভব নয় বলে জানালে রিয়াজ তাকে অকথ্য ভাষায় গালাগাল দেয়। বিল প্রস্তুত না করায় ওই অফিসের পাশের কক্ষে গিয়ে সার্ভেয়ারকেও অকথ্য ভাষায় গালিগালাজ করে রিয়াজ। এ সময় রিয়াজ এর আরও অনুসারীরা সেখানে উপস্থিত হলে, উপজেলা প্রকৌশলী তাৎক্ষণিকভাবে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে জানান। এরপর থানা থেকে সেখানে পুলিশ গেলে রিয়াজ এবং সিফাত ঘটনাস্থল থেকে চলে যায়। এ ঘটনার পর নিজের নিরাপত্তা নিয়ে শঙ্কিত বলে দাবি করেন উপজেলা প্রকৌশলী জিয়ারুল।
উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ফোন করার বিষয়টি নিশ্চিত মঠবাড়িয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল কাইয়ূম বলেন, ঘটনার দিন রাতে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা প্রকৌশলীর মধ্যে তর্ক হয়েছিলেন বলে তিনি জেনেছিলেন। তবে নিজের বিরুদ্ধে অভিযোগের বিষয়টি অস্বীকার করেছে উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ রিয়াজ উদ্দিন।
মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: কামরুজ্জামান তালুকদার জানান, উপজেলা প্রকৌশলী মোঃ জিয়ারুল ইসলাম থানায় একটি সাধারন ডাইরি করেছে। যাদের নামে ডাইরি করেছে তারা উপজেলা চেয়ারম্যানের লোক।

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,ফিচার,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,মিডিয়া,সারাদেশ