আজ- শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

এদেশে কুরআন সুন্নাহ পরিপন্থি কোন আইন শেখ হাসিনা সরকার বাস্তবায়ন করবে না … গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ. ম. রেজাউল করিম এমপি বলেছেন, বাংলাদেশে হিন্দু, মুসলিম, খৃষ্টান, বৌদ্ধ সব ধর্মের লোকের বসবাস রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব ধর্মের লোকের সমান অধিকার নিশ্চিত করেছেন। যে যার ধর্ম শান্তিপূর্নভাবে পালন করতে পারছে। আর এদেশে কুরআন সুন্নাহ পরিপন্থি কোন আইন শেখ হাসিনা সরকার বাস্তবায়ন করে নি। আর ভবিষতেও করবে না।
সোমবার সন্ধ্যায় পিরোজপুরের স্বরূপকাঠি পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠে বাংলাদেশ ক্বারী সমিতির উদ্যোগে তৃতীয় আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মরহুম হাফেজ ক্বারী সাইদুর রহমান ওয়েলফেয়ার ট্রাষ্টের উদ্যোগে আয়োজিত ক্বেরাত সম্মেলনে মন্ত্রী আরও বলেন, এক সময় এদেশে সরকারি ব্যবস্থায় কোন মসজিদ নির্মানের ব্যবস্থা ছিলনা। কিন্তু আমাদের সরকার সরকারিভাবে দেশের ৬৪টি জেলার প্রতিটি উপজেলায় একটি করে মডেল মসজিদ নির্মান করছেন। যে মসজিদে কেবল নামাজ আদায়ই ন, সেখানে থাকবে ইসলামী ক্লাব, মসজিদের ইমাম মুয়াজ্জিনের থাকার ব্যবস্থা। মোট কথা সেটা হবে ইসলাম চর্চার একটা কেন্দ্র। 
তিনি বলেন, মদ, জুয়া ক্যাসিনো এসব অনৈতিক জিনিসের মধ্য থেকে কোন জাতি এগোতে পারেনা। তাই আপনারা ইতোমধ্যে দেখেছেন কত সম্রাটের মত জুয়ারি মাদক কারবারিদের বিরুদ্ধে সরকার ব্যবস্থা নিয়েছেন। মুসলিম বিশ্বের সাথে বাংলাদেশের গভীর বন্ধুত্ব রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুসলিম বিশ্বের সাথে বন্ধুত্বপূর্ন সম্পর্ক আরো জোরদার করেছেন। শ. ম. রেজাউল করিম বলেন, একটা মানুষের পরিপূর্ণ জীবন বিধান ইসলামে রয়েছে। যে পথ ধরে চললে কোন মানুষ বিপথগামী হতে পারেনা। তিনি আরো বলেন, পবিত্র কুরআন পাঠ অনেকেই শুনেছেন। কিন্তু সহীহ ও শুদ্ধভাবে ক্বারিয়ানা কুরআন পাঠ অনেক সুমধুর।
ট্রাষ্টের উপদেষ্টা সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ মো. শাহ্ আলমের সভাপতিত্বে সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন ট্রাষ্টের সভাপতি মো. মাসুদুর রহমান, বাংলাদেশ ক্বারী সমিতির সভাপতি ক্বারী হাবিবুর রহমান। সম্মেলনে পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মোহাম্মদ সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, ইসলামী ফাউন্ডেশনের পিরোজপুর উপ-পরিচালক একেএম সাদ উদ্দীন, স্বরূপকাঠী উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু, স্বরূপকাঠি পৌরসভার মেয়র গোলাম কবিরসহ বিশিষ্ট জনেরা উপস্থিত ছিলেন।
ক্বেরাত সম্মেলনে সোমবার সকাল থেকে রাত পর্যন্ত পিরোজপুরসহ দক্ষিণাঞ্চল থেকে দ্বীনদার ইসলাম প্রিয় মানুষদের যেন ঢল নেমেছিল।
মিসরের শায়খ ড. ক্বারী আবদুল নাসির, তানজিয়ার শায়খ ক্বারী রেজাই আইয়ুব, ভারতের ক্বারী তৈয়ব জামাল, বাংলাদেশের শায়খ আলহাজ্ব মাওলানা ক্বারী মো. হাবীবুর রহমানসহ বিশিষ্ট আলেমগণ সম্মেলনে ক্বেরাত পরিবেশন করেন।

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,রাজনীতি,সারাদেশ