আজ- মঙ্গলবার, ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

জাতিকে শিক্ষিত হিসেবে গড়ে তুলতে শেখ হাসিনা অত্যন্ত আন্তরিক

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, আওয়ামী লীগ সরকারের আমলে দেশে শিক্ষার ব্যাপক প্রসার ঘটেছে। জাতিকে শিক্ষিত হিসেবে গড়ে তুলতে শেখ হাসিনা অত্যন্ত আন্তরিক। তাই তিনি দেশের শিক্ষা ব্যবস্থাকে আধুনিকায়ন করে বিনা বেতনে শিক্ষার্থীদের পাঠদান, বৃত্তি প্রদান, বিনামূল্যে পাঠ্যবই দেওয়াসহ বিভিন্ন পদক্ষেপ নিয়েছেন। গতকাল সোমবার জেলার নাজিরপুর উপজেলার শ্রীরামকাঠীতে ‘শ্রীরামকাঠী মহাবিদ্যালয়’ নামে একটি নতুন কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানের সুধি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

এদিন দুপুরে ওই কলেজ মাঠে কলেজের প্রতিষ্ঠাতা ও পরিচালনা কমিটির সভাপতি এসএম রোকনুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মো. আব্দুল্লাহ আল সাদিদ, ইউপি চেয়ারম্যান মো. আলতাফ হোসেন বেপারী, উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ মো. মোস্তাফিজুর রহমান রঞ্জু, সাবেক প্রধান শিক্ষক মো. মোতাহার হোসেন হাওলাদার প্রমুখ।

জানা যায়, উপজেলার শ্রীরামকাঠী, শেখমাটিয়া, সদর উপজেলার কলাখালী, শিকদার মল্লিক ইউনিয়নের শিক্ষার্থীদের কলেজে লেখা-পড়ার জন্য কোনো ভালো ব্যবস্থা না থাকায় এখানে একটি কলেজ স্থাপন করা হয়। চলতি বছরের ৪ জানুয়ারি শিক্ষা মন্ত্রণালয় কলেজটি স্থাপনের অনুমতি দেয়। এতে এই এলাকার গরিব শিক্ষার্থীরা পাঠ দানের সুযোগ পাবে ও শিক্ষা বিস্তারে কলেজটি অগ্রণী ভূমিকা রাখবে বলে স্থানীয়দের অভিমত।

 

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,ফিচার,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,রাজনীতি,শিক্ষাঙ্গন,সারাদেশ