আজ- শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দুদকের মামলায় জামিন নিয়ে পিরোজপুরে সাবেক এমপি একেএমএ আউয়ালের ব্যাপক শোডাউন

দুদকের মামলায় হাইকোট থেকে আগাম জামিন নিয়ে পিরোজপুরে কর্মী সমর্থকদের নিয়ে ব্যাপক শোডাউন করে আবারো আলোচনায় সাবেক এমপি একেএমএ আউয়াল। মঙ্গলাবার দুপুরে সাবেক এ সাংসদের সাথে ৩ থেকে ৪ হাজার মোটরসাইকেলে কর্মীদের শোডাউন পরিনত হয় টপ অব দ্যা টাউন এ।

পিরোজপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি একেএমএ আউয়াল এমপি থাকাকালীন সময়ে ছিলো আলোচিত। ২০০৮ ও ২০১৪ সালে ক্ষমতাসীন দল আওয়ামীলীগের সংসদ সদস্য থাকা কালীন আলোচিত হবার পাশাপাশি হয়েছিল সমালোচিত ও। তবে সংসদ সদস্যর পদ হারানোর পরে সম্প্রতি দুর্নীতি দমন কমিশন (দুদক) একেএমএ আউয়াল ও তার স্ত্রী লায়লা পারভীনের বিরুদ্ধে নানা অভিযোগে ৩ টি মামলা দায়ের করেন।
দুদকের এ মামলায় গত ৭ জানুয়ারী হাইকোট থেকে ৮ সপ্তাহের আগাম জামিন নেয়। এরপরে মঙ্গলবার দুপুরে পিরোজপুরে এসে নেতা-কর্মীদের নিয়ে শহরে ব্যাপক শোডাউন করেন।

দীর্ঘ এক যুগ সময় যে আওয়ামীলীগের একক ক্ষমতাধর এ নেতা গত নির্বাচনের পর থেকে ছিল কিছুটা আড়ালে। তবে এবার তার আগমন উপলক্ষে ৫ থেকে ৭ হাজার কর্মী-সমর্থকদের উপস্থিতি ও শোডাউন নতুন করে জেলার রাজনীতিতে আলোচনায় এনেছে সাবেক এ সাংসদকে। এক সময়ের কর্মী বান্ধব এ নেতা ছিলো পিরোজপুর সদর সহ জেলার ৭ টি উপজেলার আওয়ামীলীগের একক অধিপতি। তবে গত নির্বাচনে দলীয় মনোনয়ন না পেয়ে কোল ঠাসা হয়ে পরেছিল। এরপরে দুদকের ৩ টি মামলার কারণে হয়েছিল আলোচিত ও সমালোচিত। তবে দুদকের মামলায় জামিন নিয়ে পিরোজপুরে আসার পরে তার সাথে বিপুল সংখ্যক নেতা-কর্মীদের উপস্থিতি জেলার রাজনীতিতে নতুন মেরুকরণ বলে মনে করছে স্থানীয়রা।

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,রাজনীতি,সারাদেশ