আজ- রবিবার, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নাজিরপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়ন ও দুর্ণীতির প্রতিবাদ করায় ইউপি সদস্যদের হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন

পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলার ২ নং মালিখালী ইউনিয়ন পরিষদের নির্বাচিত ১১ জন ইউপি সদস্যর উপর হামলার প্রতিবাদ ও বিচার দাবী করে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে পিরোজপুর প্রেসক্লাব মিলায়তনে আহত ১১ জন ইউপি সদস্যদের আয়োজনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্য পাঠ করেন নাজিরপুর উপজেলার ২ নং মালিখালী ইউনিয়নের ইউপি সদস্য মনোজ কান্তি মন্ডল।

লিখিত বক্তব্য তিনি বলেন, ২ নং মালিখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রুহুল আমীন বাবুল দাঁড়িয়ার বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে বিগত ১৬ মার্চ-২০২২ তারিখ মালিখালী ইউনিয়ন পরিষদের ১১ জন ইউপি সদস্য পিরোজপুরের জেলার প্রশাসক ও নাজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে মালিখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রুহুল আমীন বাবুল দাঁড়িয়ার নামে অনাস্থাপত্র দাখিল করে। এরপর বিগত ০২ এপ্রিল-২০২২ তারিখ মালিখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে স্থানীয় জনগণকে নিয়ে ইউনিয়নের ১১ জন ইউপি সদস্য মালিখালী ইউনিয়ন পরিষদ ভবনে একটি সংবাদ সম্মেলন হয়। চেয়ারম্যানের বিরুদ্ধে অভিযোগের ভিতরে গুরুত্বপূর্ণ অভিযোগ সমূহ হলো এলজিএসপি-০৩ প্রকল্পের আওতায় ঠিকাদারদের কাছ থেকে ১৫% হারে ঘুষ গ্রহন, সরকারি নলকূপ বসানোর নামে ২০/২৫ হাজার টাকা, ট্রেড লাইসেন্স, মাতৃত্তকালীন ভাতা, জন্ম নিবন্ধন, মৃত্যুসনদ, ওয়ারিশ সনদ প্রদানে অতিরিক্ত টাকা আদায়, খাদ্য বান্ধব কর্মসূচিতে অর্ন্তভূক্ত কারার নামে হাজার টাকা করে আদায়।

এর পরিপেক্ষিতে বিগত ০৭ এপ্রিল-২০২২ তারিখ নাজিরপুর উপজেলার নির্বাহী অফিসার ১১ জন ইউপি সদস্যকে চেয়ারম্যানের বিরুদ্ধে আনীত দুর্নীতির অভিযোগের বিষয়ে কথা বলার জন্য নির্বাহী অফিসারে কার্যালয়ে ডেকে পাঠান। নাজিরপুর উপজেলার নির্বাহী অফিসারের ডাকে সারা দিয়ে ০৭ এপ্রিল-২০২২ তারিখ ১১ জন ইউপি সদস্য সকাল ১০ টার দিকে মালিখালী ইউনিয়ন থেকে উপজেলার নির্বাহী অফিসারের কার্যালয়ে আসার পথে বেলা ১১.৩০ মিনিটের দিকে নাজিরপুর হাসপাতাল সম্মূখে টেম্মুস্টানে পৌছালে স্থানীয় নজরুল ইসলাম বাবুল ও মালিখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রুহুল আমীন বাবুল দাঁড়িয়া তাদের লোকজন নিয়ে আমাদের বহন করা গাড়ী সমূহ থামিয়ে আমাদের গাড়ি থেকে নামান। এ সময় স্থানীয় চাকরীচুত্য পুলিশ সদস্য নজরুল ইসলাম বাবুলের নির্দেশে মালিখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রুহুল আমীন বাবুল দাঁড়িয়া, নাজিরপুর উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক আল-আমিন শেখ, উপজেলা ছাত্রলীগের সদস্য শান্ত ইসলাম শোভন, পল্লব রায়, সাবেক ছাত্রলীগ নেতা আশিকুল ইসলাম সহ ২৫/৩০ জননের একটি সন্ত্রাসীবাহিনী আমাদের উপর হামলা করে। হামলায় ইউপি সদস্য বীরমুক্তিযোদ্ধা কদম আলী শেখ, ইউপি সদস্য মনোজ কান্তি মন্ডল, মহিলা ইউপি সদস্য নাসরিন আক্তার গুরুতর আহত সহ অন্য ৮ জন ইউপি সদস্যরা আহত হয়। সন্ত্রাসীরা হামলা চালিয়ে এ সময় মহিলা ইউপি সদস্যদের মারধর করে এবং শ্লীলতাহানীর চেষ্টা করে। আহত ইউপি সদস্য নাজিরপুর হাসপাতালে চিকিৎসা নিতে গেলেও সন্ত্রাসীরা সেখানে গিয়েও তাদের উপর হামলা চালায় এবং হাসপাতাল থেকে বের করে দেন। পরে গুরুতর আহত ইউপি সদস্যদের নিয়ে তারা বাকি আহত ইউপি সদস্যরা পিরোজপুর জেলা হাসপাতালে এসে চিকিৎসা নেয়। বর্তমানে পিরোজপুর জেলা হাসপাতালে হামলায় আহত ইউপি সদস্য বীরমুক্তিযোদ্ধা কদম আলী শেখ ও ইউপি সদস্য মনোজ কান্তি মন্ডল চিকিৎসাধীন আছে। এ সকল বিষয়ে আমার নাজিরপুর থানায় একটি লিখিত অভিযোগ করলেও থানায় কোন মামলা নেয়নি।

সংবাদ সম্মেলনে এ সময় মালিখালী ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য মো: নাসির উদ্দিন শেখ, মো: নাসিম শেখ, মো: নাজমু হাওলাদার, মো: কদম আলী শেখ,মো: শহিদুল মোল্লা, সুজিত গাইন, তপন মন্ডল, মহিলা ইউপি সদস্য নাসরিন বেগম, সামছুন্নাহার, শোভা রানী মন্ডল উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান মো: রুহুল আমীন বাবলু জানান, তার বিরুদ্ধে রাজনৈতিক ভাবে ষড়যন্ত্র করা হচ্ছে। যে সব অভিযোগ করা হয়েছে তা সম্পূর্ণ ভিত্তিহীন। হামলার ঘটনার সাথে তার কোন লোকজন জড়িত নয়।

মামলার বিষয়ে নাজিরপুর থানার ওসি হুমায়ুন কবির জানান, ইউপি সদস্যদের পক্ষ থেকে একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে। তদন্ত সাপেক্ষে এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।

 

 

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,ফিচার,বরিশাল বিভাগ,মিডিয়া,রাজনীতি,সারাদেশ