আজ- রবিবার, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে শতাধিক গাড়ির বহর নিয়ে নির্বাচনী এলাকায় সংসদ সদস্য!

পিরোজপুরের ভান্ডারিয়া পৌরসভা নির্বাচনে স্থানীয় সংসদ সদস্যের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠেছে। শনিবার বিকেলে পিরোজপুর- ২ আসনের সংসদ সদস্য আনোয়ার হোসেন মঞ্জু অর্ধশত মাইক্রোবাস এবং কয়েকশত মোটরসাইকেল নিয়ে সাইকেল প্রতীকের প্রার্থীর পক্ষে শো ডাউন করেছেন। এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তার কাছে একটি লিখিত অভিযোগ দিয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মোঃ ফাইজুর রশিদ খসরু।

মোঃ ফাইজুর রশিদ খসরু জানান, শনিবার বিকেলে পিরোজপুর- ২ আসনের সংসদ সদস্য এবং জাতীয় পার্টি (জেপি-মঞ্জু) এর চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু অর্ধশত মাইক্রোবাস এবং কয়েকশত মোটরসাইকেল নিয়ে মহড়া সহকারে ভান্ডারিয়া পৌর শহরে প্রবেশ করেন। এ সময় তার দলের নেতাকর্মীরা জেপি মনোনীত সাইকেল প্রতীকের প্রার্থী মোঃ মাহিবুল হোসেন মাহিম এর পক্ষে শ্লোগান দিচ্ছিল। এ ঘটনায় পৌর এলাকার সাধারণ ভোটারদের মাঝে ভীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে বলে দাবি করেছেন খসরু।

গাড়ির মহড়ার একটি ভিডিও ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যায় মঞ্জু’র গাড়ি বহরের সামনে থাকা শত শত মোটরসাইকেল থেকে সাইকেল প্রতীকের প্রার্থীর পক্ষে শ্লোগান দেওয়া হচ্ছে। জেপি মনোনীত সাইকেল প্রতীকের প্রার্থী মোঃ মাহিবুল হোসেন মাহিম স্থানীয় সংসদ সদস্য আনোয়ার হোসেন মঞ্জু’র আপন চাচাতো ভাই।

এ বিষয়ে জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ জিয়াউর রহমান খলিফা জানান, স্থানীয় সরকার নির্বাচনে স্থানীয় সংসদ সদস্যের অংশ নেওয়ার সুযোগ নাই। ভান্ডারিয়ার ঘটনার একটি ভিডিও তিনি পেয়েছেন এবং এ বিষয়ে তারা আইনগত ব্যবস্থা নিচ্ছেন।

অন্যদিকে জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান বলেন, এ বিষয়ে একটি মৌখিক অভিযোগ পাওয়ার পরে রিটার্নি কর্মকর্তাকে ব্যবস্থা নেওয়ার জন্য বলা হয়েছে।

পিরোজপুর- ২ আসনের সংসদ সদস্য এবং জাতীয় পার্টি (জেপি-মঞ্জু) এর চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু এর মোবাইল ফোনে একাধিকবার ফোন করলেও তিনি ফোন রিসিভ করেননি তাই তার কোন বক্তব্য পাওয়া যায়নি।

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,তথ্য প্রযুক্তি,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,মিডিয়া,রাজনীতি,সারাদেশ