আজ- বুধবার, ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

পিরোজপুরের নাজিরপুরে জমি নিয়ে বিরোধে সংঘর্ষে আহত ৯

পিরোজপুরের নাজিরপুরে জমি নিয়ে বিরোধের জেরে সংঘর্ষে উভয় পক্ষের ৯ জন গুরুতর আহত হয়েছেন। আহতদের মধ্যে আশংকাজনক অবস্থায় ৩ জনকে উন্নত চিকিৎসকার জন্য শনিবার (১২ ফেব্রুয়ারী) সকালে ঢাকা প্রেরন করা হয়েছে। ঘটনাটি ঘটেছে গত শুক্রবার রাতে উপজেলার শেখমাটিয়া ইউনিয়নের বাবুরহাট বাজারে। এ সময় ওই জমিতে থাকা দোকান-পাট ভাংচুর ও মালামাল লুট-পাট করা হয় বলে অভিযোগ পাওয়া গেছে।

জানা গেছে, ওই দিন রাত পৌনে ১১টার দিকে ওই বাজারে জমি নিয়ে বিরোধের জেরে স্থানীয় জেলাল সর্দার ও ইউপি সদস্য মো. লুৎফর রহমান শেখ গ্রুপের মধ্যে ওই সংঘর্ষ হয়। এতে জেলাল সর্দার গ্রুপের জেলাল সর্দার (৭০), আফজাল সর্দার (৬৫), সেকেন্দার সর্দার (৫৫), শফিকুল ইসলাম (৩০), আজিজুল (৩৫), মো. ইউসুফ (৩০) ও মো. রফিকুল ইসলাম (৩৫) এ ৭ জন। এদের নাজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ছাড়া লুৎফর রহমান গ্রুপের দুলাল সর্দার (৪২) ও আক্কাশ শেখ (৫২) আহত হয়েছেন। তারা বাগেরহাটের কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎধীন রয়েছেন। তবে গুরুতর আহত আফজাল সর্দার , ইউসুফ ও রফিকুল ইসলামকে ঢাকা প্রেরন করা হয়েছে।

আহত জেলাল সর্দার জানান, তার পৈত্রিক সম্পত্তি নিয়ে স্থানীয় ইউপি সদস্য ও তার লোকজন ওই রাতে হামলা চালায়। সেখানে থাকা দু’টি দোকান ঘর ভাংচুর করে ও তাতে থাকা মালামাল লুট করে নেয়। এ সময় আমাদের সাতজনকে পিটিয়েও কুপিয়ে আহত করে।

তবে এমন অভিযোগ অস্বীকার করে ইউপি সদস্যের পুত্র মো. জাহিদ হোসেন জানান, ওই জমিটি তাদের (জাহিদ)। জমিতে অবৈধভাবে প্রতিপক্ষ ঘর উত্তোলন করে। তাদের ঘর সরাতে বললে তারা বিভিন্নভাবে কাল ক্ষেপন করে। এ নিয়ে সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে আমাদের দুই জন অঅহত হয়েছেন।

ওই বাজারের ব্যবসায়ী সমিতির সভাপতি মো. লিটু জানান, ওই জমিটি জেলাল সর্দারদের বলে আমি জানি। এ নিয়ে সংঘর্ষ হয়েছে। খবর শুনে সেখানে গিয়ে জেলাল সর্দার ও তার লোকজনকে আহত অবস্থায় পড়ে থাকতে দেখি।

এ ব্যাপারে নাজিরপুর থানার অফিসার ইন চার্জ (ওসি,তদন্ত) মো. মাহিদুল ইসলাম জানান, খবর শুনে ওই রাতে সেখানে পুলিশ পাঠানো হয়েছিলো। এ ব্যাপারে লিখিত অভিযোগ পাই নি। অভিযোগ পেলে মামলা নেয়া হবে।

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,মিডিয়া,সারাদেশ