আজ- বৃহস্পতিবার, ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা নির্বাচনে স্বতন্ত্র ৩ প্রার্থী বিজয়ী

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা নির্বাচনে ভরাডুবি হয়েছে নৌকার মার্কা ও সমর্থিত প্রার্থীদের। চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী রিয়াজ উদ্দিন আহমেদ বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন । অন্য দুটি পদেও বিজয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থীরা।

চেয়ারম্যান পদে আনারস প্রতীকের রিয়াজ উদ্দিন পেয়েছেন ৪৭ হাজার ৬৬৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম নৌকার মার্কার প্রার্থী হোসাইন মোশারফ সাকু পেয়েছেন ২১ হাজার ৩৯৮ ভোট। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী টিয়া পাখি প্রতীকের আরিফুর রহমান সিফাত ৪০ হাজার ০৯০ ভোট ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে নাসরিন জাহান কলস প্রতীকে ৪২ হাজার ০৪৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। রিয়াজউদ্দিন মঠবাড়িয়া উপজেলার সদ্য সাবেক আওয়ামীলীগ দলীয় চেয়ারম্যান আশরাফুর রহমানের আপন ভাই।

প্রসঙ্গত, উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে মঠবাড়িয়া উপজেলা নির্বাচন নিয়ে আওয়ামী লীগের বিবাদমান দুই পক্ষ নির্বাচনী দাঙ্গা হাঙ্গামায় জড়িয়ে পড়ে। দুপক্ষের এ বিরোধে একজন নিহত ও একাধিক আহত হয়েছিল। ফলে নির্বাচন কমিশন পঞ্চম ধাপের মঠবাড়িয়া উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করে নতুন তারিখ ঘোষণা করেন। পঞ্চম ধাপের স্থগিত হওয়া এ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে আজ।  তবে অনুষ্ঠিত হওয়া এ নির্বাচন আইন শৃঙ্খলা বাহিনীর সর্বচ্চ তৎপরতায় শান্তিপূর্ন ভাবে সম্পন্ন হয়েছে।

এ উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৩ জন মোট ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছিল।

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,মিডিয়া,রাজনীতি,সারাদেশ