আজ- শুক্রবার, ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

পিরোজপুরে আলামকাঠি গুলজার জামে মসজিদের জায়গা জবরদখলের অভিযোগে মসজিদ কমিটির সংবাদ সন্মেলন

পিরোজপুর সদর উপজেলার আলামকাঠী গ্রামে আলামকাঠি গুলজার জামে মসজিদের জমি জবরদখলের অভিযোগ উঠছে এলাকার একটি দুর্বৃত্ত চক্রের বিরুদ্ধে। এদিকে সমজিদের জমি জবরদখলের বিরুদ্ধে মসজিদ কমিটির সদস্যবৃন্দ প্রতিবাদ ও সোচ্চার হয়ে উঠলে উক্ত চক্রটি আদালতে মিথ্যা মামলা দায়ের করাসহ মসজিদ কমিটির সদস্যদের নানাভাবে হয়রানী করে চলছে। এ ব্যাপারে মসজিদ কমিটির সদস্যবৃন্দ মঙ্গলবার (০৯ আগষ্ট) পিরোজপুর প্রেসক্লাব এ সংবাদ সম্মেলন করেছে।

সংবাদ সম্মেলনে লিখিত অভিযোগে মসজিদ কমিটির সভাপতি মো: মাসুদ শেখ জানান, মসজিদের জায়গায় জনৈক নাছির সেখ নামে এক ব্যক্তি একটি মুদি দোকান দিয়ে মসজিদের উক্ত জায়গাটি জবরদখল করে রেখেছে। তিনি এখন মসজিদের টয়লেট ভেঙ্গে সেখানে দোকান সম্প্রসারণ করতে চাচ্ছেন। ফলে মসজিদের ইমামের থাকার জন্য কক্ষ নির্মান করতে পারছে না মসজিদ কমিটি। এছাড়া উক্ত মুদি দোকানকে কেন্দ্র করে মসজিদের সামনে অহেতুক আড্ডা জমাচ্ছে উক্ত নাছির ও তার সাঙ্গপাঙ্গরা।

সভাপতি জানান, বিগত প্রায় ৩০ বছর পূর্বে মসজিদের উত্তর পাশে মুসল্লিদের জন্য একটি ওজুখানা স্থাপন করা হয়। এছাড়া বিগত কয়েক বছর আগে মসজিদ কমিটির সাবেক সভাপতি মো. সাহাবউদ্দিন মসজিদের উত্তর-পূর্ব কোনে মুসল্লিদের জন্য একটি টয়লেট স্থাপন করেন। এরপর বর্তমান মসজিদ কমিটি ওজুখানা ও টয়লেটের মাঝখানের ফাঁকা স্থানে ইমামের থাকার একটি কক্ষ নির্মানের উদ্যোগ নেয়। আর এতে বাঁধা দেয় নাছির সেখ। ওজুখানার উত্তর পাশে খালের পাড়ে গা ঘেঁষে রয়েছে নাছিরের দোকান। নাছিরের দাবি পানির ট্যাংক, ফাঁকা জায়গা এমনকি যেখানে টয়লেট স্থাপন করা হয়েছে সেই স্থানটিও তার। এরপর সে মসজিদের কাজ বন্ধের জন্য পিরোজপুর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে একটি আবেদন করে। এর প্রেক্ষিতে আদালত উভয়পক্ষকে বিরোধীয় স্থানে সব ধরণের কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেয়।

মসজিদ কমিটির সভাপতি মো: মাসুদ শেখ অভিযোগ করে বলেন, নাছির সেখ অবৈধভাবে দোকানঘর করে মসজিদের জায়গা জবরদখল করে রেখেছে। কাগজপত্রে উক্ত স্থানে তার (নাছির) কোন জায়গা নেই। এলাকার একটি দুর্বৃত্ত চক্রের ইন্ধনে নাছির মসজিদের জায়গা জবরদখল করে রাখছে।

তিনি আরও বলেন, বিগত দিনে মসজিদের ওজুখানা কিংবা মসজিদের টয়লেট স্থাপন করার সময কোন বাঁধা দেয়নি নাছির। বর্তমানে সে অবৈধভাবে মসজিদের ওজুখানা ভেঙে তার দোকানঘরটি সম্প্রসারণ করতে চাইলে মসজিদ কমিটির সদস্যরা বাঁধা দেওয়ায় নাছির তাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দিয়েছে। তিনি বলেন নাছির সেখের বিরুদ্ধে বিগত দিনে আওয়ামী লীগ অফিস ভাংচুর, সরকার বিরোধী আন্দোলনে গাড়ি ভাংচুরসহ বিভিন্ন অভিযোগে একাধিক মামলা রয়েছে। এসব মামলায় সে অনেকদিন হাজতবাসও করেছে।

সংবাদ সম্মেলনে মসজিদ কমিটির সদস্যবৃন্দ ছাড়াও এলাকার মুসল্লিরা উপস্থিত ছিলেন।

 

 

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,মিডিয়া,সারাদেশ