আজ- শনিবার, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পিরোজপুরে ইউপি নির্বাচন নিয়ে ওসি সাবেক ছাত্রলীগ সাবেক সভাপতির অডিও ভাইরাল

পিরোজপুরের নাজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এবং উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতির ফোনলাপের একটি অডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। শুক্রবার বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক কাজী মোঃ মাজহারুল ইসলাম এর ফেসবুকে প্রথম এ অডিওটি শেয়ার করা হয়। সেখান থেকে কয়েক ঘন্টার মধ্যে ভাইরাল হয়ে পরে অডিওটি। গত দুইদিনে আওয়ামী লীগের অন্যান্য অংগ সংগঠনের নেতাকর্মীরা সেটি তাদের ফেসবুকে শেয়ার করার পাশাপাশি এর নিচে বিভিন্ন ধরণের মন্তব্যও করেছে।

নাজিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আশ্রাফুজ্জামান এবং উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি তানভীর হাসান ডালিমের মধ্যেকার তিন মিনিট ২৮ সেকেন্ডের ওই ওডিওতে ডালিমকে তার নির্বাচনী এলাকার বাইরে না যাওয়ার জন্য শাসান ওসি। এর আগেও ডালিম নির্বাচনে ঝামেলা করেছে বলেও ওসিকে বলতে শোনা যায়। কথা বলার এক পর্যায়ে ওসি উত্তেজিত হয়ে ডালিমকে তুই তোকারি করে থানায় যেতে বলেন এবং দেখে নেওয়া হবে বলেন। এছাড়া পরবর্তীতে কোন নির্বাচনী এলাকায় গেলে তাকে গ্রেফতারের কথাও বলেন ওসি। এসময় ডালিমকে বলতে শোনা যায়,তিনি কোন বিশৃক্ষলার সাথে জড়িত নয়। তিনি দলীয় প্রার্থীর পক্ষে প্রচারনায় এসেছেন মাত্র।

এ বিষয়ে নাজিরপুর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি তানভীর হাসান ডালিম জানায়, দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনিত নৌকা প্রতীকের প্রর্থীর পক্ষে প্রচারণায় অংশ নিতে গত ১ নভেম্বর সে উপজেলার দীর্ঘা ইউনিয়নে গিয়েছিল। তবে সেখানে সে কোন বিশৃঙ্খলা করে নাই। এর আগেও ওসি তাকে ও অন্য নেতাকর্মীদের বিভিন্নভাবে হুমকি দিয়েছে ।

ভাইরাল হওয়া অডিওর বিষয়ে নাজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আশ্রাফুজ্জামান জানান, দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে নাজিরপুর উপজেলার দীর্ঘা ইউনিয়নে ডালিম এবং তার সাথে থাকা লোকজন বিশৃঙ্খলা করছিল। তাই উপজেলার আইনশৃঙ্খলা রক্ষার স্বার্থে আমি তাকে সেখানে না যাওয়ার জন্য বলেছি। এছাড়া ডালিম ওই ইউনিয়নের ভোটারও নয়।

এ বিষয়ে পিরোজপুর জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ জিয়াউর রহমান খলিফা জানান, রাজনৈতিক নেতৃবৃন্দ দলীয় প্রতীকের প্রচারণায় অংশ নিতে পারবে। তবে নির্বাচনের আগের দিন থেকে কোন বহিরাগত ব্যক্তিরা নির্বাচনী এলাকায় প্রবেশ করতে পারবে না বলেও জানান তিনি।
পিরোজপুরের অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন জানান, অডিওটা শুনেছি। তবে সেখানে কোন হুমকির বিষয় নাই।

 

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,মিডিয়া,রাজনীতি,লাইফ স্টাইল,সারাদেশ