আজ- শনিবার, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পিরোজপুরে করোনায় আক্রান্তের হার শতকরা ৩৭ শতাংশ

স্টাফ রিপোর্টার : সারা দেশের ন্যায় পিরোজপুরেও বেড়ে চলছে করোনা রোগীর সংখ্যা। জেলার ৭টি উপজেলায় প্রতিদিনই বৃদ্ধি পাচ্ছে করোনা রোগীর সংখ্যা। আজ বুধবার পিরোজপুর জেলা হাসপাতালে করোনা পজেটিভ হয়েছে ৩ জন রোগী নতুন ভর্তি হয়েছে। বর্তমানে জেলা হাসপাতালে ১৮ জন করোনা পজেটিভ এবং রোগী করোনার উপসর্গ নিয়ে আইসলিশনে ৩ জন নিয়ে মোট ২১ জন রোগী ভর্তি রয়েছে। গতকাল সদর উপজেলার আব্দুল মালেক নামে একজন করোনা আক্রান্ত হয়ে মারা গেছে। গত ২৪ ঘন্টায় ১০৯ টি স্যাম্পল পরিক্ষা করে ৫২ জনকে পজেটিভ পাওয়া গেছে। জেলার ৭ টি উপজেলায় করোনা সংক্রমনের হার শতকরা ৩৭ শতাংশ।

জেলা স্বাস্থ্য বিভাগের মতে, এ পর্যন্ত জেলাতে আমরা ৯ হাজার ৩ শত ৬৮টি স্যাম্পল পরিক্ষা করে ২ হাজার টি পজেটিভ পাওয়া গেছে। এদের মধ্যে ১ হাজার ৬ শত ২৬ জন সুস্থ্য হয়েছে এবং ৩৩ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছে। জেলাতে ২ শত ৮৪ জন রোগী করোনা আক্রান্ত রয়েছে। হাসপাতালে নামমাত্র কয়েকজন ভর্তি থাকলেও বাকিরা সবাই বাড়িতে হোম আইসলিশনে রয়েছে।

মে মাসে পিরোজপুরে করোনা পরিক্ষা করা হয় ৫২৭ টি স্যাম্পল এদের মধ্যে ৮৯টি স্যাম্পল পজেটিভ আসে এবং সংক্রমনের হার ছিলো শতকরা ১৬.০৯ শতাংশ। জুন মাসে এ পর্যন্ত ৮৮৩ টি স্যাম্পল পরিক্ষা করে ২৪০টি স্যাম্পল পজেটিভ আসলে সংক্রমনের হার শতকরা ৩৭ শতাংশে দাঁড়িয়েছে।

সিভিল সার্জন ডা: মো: হাসনাত ইউসুফ জাকী জানান, কয়েকদিন ধরে করোনা রোগীর চাপ বেশি রয়েছে। প্রতিদিনই প্রায় রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। গতকাল ১০৯ টি স্যাম্পল পরিক্ষা করে ৫২টি স্যাম্পল পজেটিভ পাওয়া গেছে। বর্তমানে জেলাতে সংক্রমনের হার শতকরা ৩৭ শতাংশ। আমাদের করোনা ওয়ার্ডে ৩২ টি বেডের ব্যাবস্থা থাকলেও সেখানে ১৮ জন ওয়ার্ডে এবং ৩ জন আইসলিশনে ভর্তি রয়েছে। আমাদেও সেন্টাল অক্সিজেন সহ পর্যাপ্ত অক্সিজেনের ব্যবস্থা রয়েছে।

জেলা প্রশাসক ও করোনা প্রতিরোধ কমিটির সভাপতি আবু আলী মো: সাজ্জাদ হোসেন জানান, জেলায় করোনা পরিস্থিতি অবনতিশীল। চলতি জুন মাসে এ পর্যন্ত ২৪০ জন করোনা সনাক্ত হয়েছে। গত এক সপ্তাহে ৩০৯ টি স্যাম্পলের মধ্যে ১১৩ জন সনাক্ত হয়েছে এবং গতকাল ১০৯ টি স্যাম্পলের মধ্যে ৫২ টি স্যাম্পল পজেটিভ। প্রতিদিনই এ সনাক্তের হার বৃদ্ধি পাচ্ছে যা আশংঙ্কাজনক। এ রকম পরিস্থিতি মোকাবেলায় আমরা আজকে করোনা প্রতিরোধ কমিটির মিটিং করেছি সেখানে সিদ্ধান্ত হয়েছে আগামী ২৬ জন থেকে পিরোজপুর পৌরসাভা, মঠবাড়িয়া , ভান্ডারিয়া এবং নেছারাবাদে লকডাউন ঘোষণা করা হবে।

 

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,ফিচার,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,মিডিয়া,সারাদেশ