আজ- শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

পিরোজপুরে খাদ্য বান্ধব কর্মসূচীর আওতায় ১৫টাকা কেজি দরে ন্যায্য মূল্যে চাল বিক্রি শুরু

পিরোজপুরে খাদ্য বান্ধব কর্মসূচীর আওতায় ৭টি উপজেলার ৫২টি ইউনিয়নে ও ৩টি পৌরসভায় উপজেলায় ডিলারের মাধ্যমে ন্যায্য মূল্যে চাল বিক্রি কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। আজ বৃহস্পতিবার (০১ সেপ্টেম্বর) সকালে পিরোজপুরের শংকরপাশা ইউনিয়নের জেলা খাদ্য বিভাগের আয়োজনে এ ন্যায্য মূল্যে চাল বিক্রি কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান। বিশেষ অতিথি হিসেবে এ সময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মাদ সাঈদুর রহমান, খাদ্য মন্ত্রণালয়ের উপ-সচিব সৌরেন্দ্র নাথ সাহা, জেলা খাদ্য নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) কর্মকর্তা শেখ মশিয়ার রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মরিয়ম জাহান।

খাদ্য বান্ধব কর্মসূচীতে জেলার তিনটি পৌরসভায় প্রতিদিন ১১ জন ডিলারকে ২২টন চাল এবং তিনটি উপজেলায় ৬ জন ডিলারকে ১২টন চাল ন্যায্য মূল্যে বিক্রির জন্য দেয়া হয়েছে। এ কর্মসূচীর আওতায় মোট ৮৬ জন ডিলার ৩৫ হাজার ৮০৯ জন কার্ডধারী পরিবারকে ন্যায্য মূল্যে ১৫ টাকা কেজিতে প্রতি মাসে ৩০ কেজি চাল বিক্রি করবে। এছাড়াও টিসিবি কার্ডধারী একজন প্রতি ১৫ দিনে ৫ কেজি হিসেবে মাসে ১০ কেজি চাল ক্রয় করতে পারবে।

এ সময় জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান বলেন খাদ্য বান্ধব কর্মসূচীর আওতায় মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় নিন্ম আয়ের মানুষদের জন্য ১৫টা কেজিতে চাল বিক্রি বিতরণ কার্যক্রম শুরু করা হয়েছে। প্রত্যেকে ১৫ টাকা কেজিতে মাসে ৩০ কেজি চাল নিতে পারবে। মাননীয় প্রধানমন্ত্রী নিন্ম আয়ের মানুষদের কথা চিন্তা করে এ কার্যক্রম চালু করেছেন।

 

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,মিডিয়া,সারাদেশ