আজ- শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পিরোজপুরে মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ের ভূয়া দুই কর্মকর্তা গ্রেপ্তার

পিরোজপুর সদর উপজেলায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের কর্মকর্তা ভূয়া পরিচয়াকারী দুই প্রতারক কে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ শুক্রবার রাতে সদর উপজেলা কলাখালী ইউনিয়নের দাউদপুর বাজার থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো রুস্তুম আলী (৩১) গাইবান্ধা জেলার সাধুল্লাপুর উপজেলার নলভাঙ্গা গ্রামের রহমাত আলীর পুত্র এবং হাসানুর রহমান রেজা ওরফে মেহেদী (২৩) একই এলাকার শহিদুল ইসলামের পুত্র।
এ ঘটনায় শুক্রবার রাতে ভুক্তভোগী মুক্তিযোদ্ধা মৃত আফসার আলী শেখের স্ত্রী মোসা: রিজিয়া বেগম বাদী হয়ে দুই প্রতারক রুস্তুম আলী ও হাসানুর রহমান রেজা ওরফে মেহেদী বিরুদ্ধে মামলা দায়ের করে।
পিরোজপুর সদর থানার ওসি মুহা. নুরুল ইমলাম বাদল জানান, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের কর্মকর্তা ভূয়া পরিচয়াকারী দুই প্রতারক সদর উপজেলার দূর্গাপুর ইউনিয়নের মুক্তিযোদ্ধা মুক্তিযোদ্ধা মৃত আফসার আলী শেখের স্ত্রী মোসা: রিজিয়া বেগমকে দুপুরের দিকে তার মোবাইলে ফোন করে জানাতে চায় তিনি মুক্তিযোদ্ধা ভাতা পান কিনা। এ সময় মোসা: রিজিয়া বেগম তারে জানান তিনি ভাতা পান। পরে দুই প্রত্যারক তাদের পরিচয় দেয় তারা মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের কর্মকর্তা এবং তাদের সাথে ভাতার বই নিয়ে তাদের বাড়ির পাশ^বর্তী দাউদপুর বাজারে এসে দেখা করতে। পরে মোসা: রিজিয়া বেগমকে দাউদপুর বাজারে তাদের সাথে দেখা করে তারা কি পদে চাকরী করে পরিচয় জানতে চায়। তখন তারা দুই জনই মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের কর্মকর্তা বলে তাদের পরিচয় দেয়। কিন্তু স্থানীয়রা যখন তাদের পরিচয় পত্র দেখতে চায় তখন তারা নানা তালবাহান করতে থাকে। এ সময় স্থানীয়দের সন্দেহ হলে তারা পুলিশে খবর দিলে পুলিশ সেখান এসে দুই প্রতারককে আটক করে থানায় নিয়ে আসে।
পিরোজপুর সদর থানার ওসি মুহা. নুরুল ইমলাম বাদল আরো জানান, এ ঘটনায় মুক্তিযোদ্ধার স্ত্রী মোসা: রিজিয়া বেগম বাদী হয়ে থানায় দুই প্রতারকের নামে মামলা দায়ের করেছে। এছাড়াও এই প্রতারক চক্রের সাথে আরো কারা জড়িত তা তদন্ত করে দেখা হচ্ছে।

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,মিডিয়া,সারাদেশ