আজ- শুক্রবার, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

পিরোজপুরে মোকামের ইফতার মাহফিল ও অফিস উদ্বোধন

দেশীয় স্টার্টআপ প্রতিষ্ঠান শপআপের মোকামের আয়োজনে পিরোজপুরে অফিস উদ্বোধন ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার শহরের মুক্তারকাঠী বাইপাস এলাকায় মোকামের পিরোজপুর কার্যালয়ে অনুষ্ঠিত হয় এ ইফতার মাহফিল।

এসময় উপস্থিত ছিলেন, পিরোজপুর পৌরসভার ০১ নং ওয়ার্ডের কাউন্সিলর সরদার জিয়াউল হক টিপু, মুক্তারকাঠী জামে মসজিদ এর ইমাম শাহাদাৎ হোসেন, মোকাম লিঃ এর প্রান্তিক প্রোগাম ম্যানেজার মাসুদ পারভেজ,  ফুল ফিলমেন্ট সুপারভাইজার এম এম সাজ্জাদুল ইসলাম, রিসোর্স ডেভলপমেন্ট অফিসার মোঃ নাজমুল সরদার, মোকাম পার্টনার সুপারভাইজার মো রাজ্জাক, মাহমুদুল হাসান, মোঃ শামিম হোসেন ক্যাশ অফিসার, কাজী আমিন রেজা মোকাম পার্টনার সুপারভাইজার, মোঃ মিরাজ ওয়ারহাউজ সুপারভাইজার, মোঃ তরিকুল ইসলাম সোর্সিং এসোসিয়েট, খন্দকার জোহির উদ্দিন বাবর হোলসেল ম্যানেজার প্রমুখ।

মোকাম লিমিটেড এর কাজ সম্পর্কে টেরিটোরি ফুলফিলমেন্ট ম্যানেজার এম এম সাজ্জাদুল ইসলাম বলেন, বাংলাদেশে খুচরা বাজারের প্রায় ৯৮ শতাংশ কেনা-বেচা হয়ে থাকে দেশজুড়ে পাড়ায় পাড়ায় ছড়িয়ে ছিটিয়ে থাকা ৪৫ লাখেরও বেশি মুদি দোকানের মাধ্যমে। একাধিক সাপ্লাইয়ার, ডিস্ট্রিবিউটর এবং পাইকারদের কাছ থেকে পণ্য সংগ্রহের সময়ে এই দোকানগুলো প্রতিনিয়ত অনেক সমস্যার সম্মুখীন হয়। এইসব সমস্যার সমাধানে খুচরা বিক্রেতাদের জন্য সকল প্রকার পণ্য নিয়ে ডিসেম্বর ২০১৯-এ যাত্রা শুরু করে বিটুবি ই-কমার্স প্লাটফর্ম মোকাম। মোকামে অর্ডারের পরদিনই পাড়ার মুদি দোকানের দোরগোড়ায় পৌঁছে যায় পণ্যের সমাহার। এটি সম্ভব করতে মোকাম দেশের বৃহত্তম উৎপাদনকারী এবং পরিবেশকদের সাথে চুক্তিতে গিয়ে নিশ্চিত করে ঠিক দামে সব পণ্য। ফলে, দোকানীরা একই অ্যাপের মাধ্যমে অর্থ পরিশোধ না করেই বাকিতে পণ্য ক্রয় করতে পারে। বর্তমানে সুনামগঞ্জসহ দেশের ৬০টির বেশি জেলায় নিরবচ্ছিন্ন পণ্য সরবরাহ করছে মোকাম। যেকোন প্রাকৃতিক দূর্যোগ কিংবা লকডাউনেও মোকাম নিশ্চিত করে দোকানীর দোরগোড়ায় কাঙ্ক্ষিত পণ্যের নিশ্চয়তা।

এসময় অতিথিরা দেশের অর্থনৈতিক অগ্রযাত্রাতে মোকামের গুরুত্বপূর্ণ অবদান রেখে চলার প্রশংসা করেন ও আগামীর দিনগুলোতে মোকামের সাফল্য কামনা করেন। মোকামের কারণে স্থানীয় পর্যায়ে যে কর্মসংস্থানের সৃষ্টি হচ্ছে তার ফলে এলাকার সামগ্রিক উন্নতি হওয়ায় মোকামের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন তারা।

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,ফিচার,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,মিডিয়া,লাইফ স্টাইল,সারাদেশ