আজ- মঙ্গলবার, ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পিরোজপুরে সদর সার্কেল দাঁড়িয়ে থেকে সড়ক পরিবহন আইন অমান্য করায় মামলা ও জরিমানা

পিরোজপুর সদর উপজেলার পৌর শহরে সড়ক পরিবহন আইন অমান্য করায় দিনব্যাপী শহরের বিভিন্ন স্থানে অভিযান চালায় পুলিশ। রোববার সকাল থেকে শহরের কেন্দ্রিয় জামে মসজিদ মোড়ে আইন অমান্য করে হেলমেট ব্যাবহার না করা ও অতিরিক্ত যাত্রী বহন করা এবং গাড়ির নিবন্ধন না থাকায় সড়ক পরিবহন আইনে দিনব্যাপী নিজে দাঁড়িয়ে থেকে মামলা দিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার থান্দার খায়রুল হাসান (বিপিএম)। এসময় আরো উপস্থিত ছিলেন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আ জ মো: মাসুদুজ্জামান মিলু।

ট্রাফিক পুলিশ সুত্র জানায়, জনগনের নিরাপত্তা নিশ্চিত করতে মোটরসাইকেল চালককে হেলমেট পড়া ও অতিরিক্ত যাত্রী বহন না করার জন্য দিনব্যাপী এ অভিযান চালানো হয়। এসময় সড়ক পরিবহন আইন ২০১৮ অনুযায়ী হেলমেট বিহীন গাড়ি চালানো ও অতিরিক্ত যাত্রী নিয়ে গাড়ি চালানো অপরাধে ২৩ জনকে মামলা প্রদান করে জরিমানা করা হয়। এয়াড়াও নিবন্ধনের কাগজ না থাকার অভিযোগে ১০ টি মোটরসাইকেল আটক করা হয়। এসময় হেলমেট বিহীন প্রায় শতাধিক চালককে হেলমেট কিনে এনে গাড়ি নিতে হয়।

অতিরিক্ত পুলিশ সুপার থান্দার খায়রুল হাসান (বিপিএম) জানান, সড়ক পরিবহন আইন মেনে গাড়ি ও মোটরসাইকেল চালাতে হবে। আমরা পলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান স্যারের নির্দেশে শহরের কয়েকটি জায়গায় অভিযান চালিয়ে সড়ক পরিবহন আইন ২০১৮ অনুযায়ী ২৩ টি মামলা দিয়ে জড়িমানা করা হয়েছে এবং ১০ টি মোটরসাইকেল গাড়ি আটক করা হয়েছে। আমাদের এ অভিযান অব্যাহত থাকবে। সড়ক পরিবহন আইন ২০১৮ মেনে না চললে পরবর্তিতে আরো কঠোর ব্যবস্থা নেয়া হবে।

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,মিডিয়া,লাইফ স্টাইল,সারাদেশ