আজ- সোমবার, ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

পিরোজপুরে সরকারি কলেজে শিক্ষকদের সর্বাত্মক কর্মবিরতি

আন্তঃক্যাডার বৈষম্য নিরসন, কাঙ্খিত পদোন্নতি অধ্যাপক পদকে তৃতীয় গ্রেডে উন্নীতকরণ ও অর্জিত ছুটি প্রদানের দাবিতে সর্বাত্মক কর্মবিরতি পালন করেছে পিরোজপুরের বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের কর্মকর্তারা। আজ সোমবার সকাল থেকে বাংলাদেশ বিসিএস সাধারণ শিক্ষা সমিতির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এ কর্মবিরতি পালন করা হচ্ছে।

কর্মবিরতি বিষয়ে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি সহযোগী অধ্যাপক শেখ রফিকুল জানান, সাধারণ শিক্ষা ক্যাডারদের সকল সমস্যা সমাধানের জন্য প্রধানমন্ত্রীর নির্দেশনা থাকলেও, সেগুলো সমাধানে কোন উদ্যোগ নেওয়া হয়নি। শিক্ষামন্ত্রী এবং শিক্ষা উপমন্ত্রী সমস্যার সমাধানে আশ্বাস দিলেও, কোন উদ্যোগ গ্রহণ করেননি। এ সময় তারা আরও বলেন বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারদের পদ সৃজন ৯ বছর এবং পদন্নতি ২ বছর ধরে আটকে আছে। এ কারণে প্রায় ৭ হাজার বিসিএস শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের পদোন্নতি হচ্ছে না।

পিরোজপুর সরকারি সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ অধ্যাপক সৈয়দ আলী আজম জানান, আন্তঃক্যাডার বৈষম্য নিরসন, সুপার নিউমারারি পদে পদন্নতি, অধ্যাপক পদকে তৃতীয় গ্রেডে উন্নীতকরণ, অর্জিত ছুটি প্রদান, ক্যাডার কম্পোজিশন রুলস এর সুরক্ষা, প্রাথমিক ও মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরে নিয়োগবিধি বাতিল, শিক্ষা ক্যাডার তফসিলভুক্ত পদ থেকে শিক্ষা ক্যাডার বহির্ভূক্তদের প্রত্যাহার এবং প্রয়োজনীয় পদ সৃজনসহ বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারদের সকল ন্যায্য দাবি আদায়ের জন্যই তারা এই সর্বাত্মক কর্মবিরতি পালন করছে তারা।

বিগত দিনে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে তারা সরকারের কাছে তাদের দাবিগুলো উত্থাপন করলেও, এখন পর্সন্ত সেগুলো সমাধানে কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি। তাদের ন্যায্য দাবি পূরণ না হলে, আগামী ১০ অক্টোবর থেকে ৩ দিনের কর্মবিরতি পালন করা হবে বল জানান আন্দোলনকারী শিক্ষকরা।

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,ফিচার,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,মিডিয়া,শিক্ষাঙ্গন,সারাদেশ