আজ- সোমবার, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পিরোজপুরে ৬ উপজেলা, ৪ ডিগ্রি কলেজ ও ৩ পৌরসভা ছাত্রদলের কমিটি ঘোষণা

 

পিরোজপুরে একযোগে ছয় উপজেলা সহ জাতীয়তাবাদী ছাত্রদলের ১৩টি ইউনিটের কমিটি ঘোষনা করা হয়েছে। শুক্রবার (৫ মার্চ) রাতে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক আজিজুল হক খোকন স্বাক্ষরিত একটি সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা গেছে। ৬ মার্চ সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেন পিরোজপুর জেলা ছাত্রদলের সভাপতি হাচান আল মামুন ও সাধারন সম্পাদক শেখ বদিউজ্জামান রুবেল।
এতে জেলার ৬টি উপজেলা, ৪টি ডিগ্রি কলেজ ও ৩টি পৌরসভার মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। প্রতিটি কমিটিতে একজন আহ্বায়ক, একজন সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়েছে। এ সব কমিটিকে আগামী ২ মাসের (৬০ দিন) মধ্যে কাউন্সিলের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশ দেওয়া হয়েছে। সর্বনি¤œ ৫ থেকে ১১ বছর পর ১৩টি ইউনিটের কমিটি ঘোষনা হয়েছে। তবে ঘোষিত এ নতুন কমিটিতে পদ পেয়ে কেউ কেউ উচ্ছাস প্রকাশ করলেও কেউবা আবার পদবঞ্চিত হওয়ায় এবং অনেকে কাংখিত পদ না পাওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন।
এতে পিরোজপুর সদর উপজেলায় রাকিবুল হাসান রুবেলকে আহ্বায়ক, রানা মল্লিককে সদস্য সচিব, সদর পৌরসভায় মো. আলাউদ্দিন হাওলাদারকে আহ্বায়ক, বেল্লাল খানকে সদস্য সচিব।
জেলার ইন্দুরকানী (সাবেক জিয়ানগর) উপজেলায় সাবেক সাধারন সম্পাদক মো: মো. আল-আমীন হোসেনকে আহ্বায়ক এবং সাবেক সাংগঠনিক সম্পাদক সাদিকুল ইসলামকে সদস্য সচিব করা হয়েছে।
ভান্ডারিয়া উপজেলায় মাহফুজুর ইসলাম উজ্জ্বলকে আহ্বায়ক, সফিকুল ইসলাম রেজাকে সদস্য সচিব, ভান্ডারিয়া সরকারি কলেজ কমিটিতে মো. জহিরুল ইসলাম জিয়াকে আহ্বায়ক, কিরন সজিবকে সদস্য সচিব এবং ভান্ডারিয়া পৌর কমিটিতে আলী আজম রিপনকে আহ্বায়ক, শামীম ফরাজীকে সদস্য সচিব করা হয়েছে।
কাউখালী উপজেলা কমিটিতে মাহামুদুল হাসান তানভীরকে আহ্বায়ক, শোয়াইব সিদ্দিকীকে সদস্য সচিব এবং কাউখালী কলেজ কমিটিতে সজল হোসেন ইমরানকে আহ্বায়ক, মো. মৃদুল শিকদার তুহিনকে সদস্য সচিব করা হয়েছে।

নাজিরপুর উপজেলায় এইচ এম শামীম হাসানকে আহ্বায়ক, মো. তারিক আব্দুল্লাহ বাপ্পিকে সদস্য সচিব করা হয়েছে। নাজিরপুর উপজেলা সদরের নাজিরপুর কলেজ (সাবেক শহীদ জিয়া ডিগ্রি কলেজ) ফাইজুল ইসলাম ফয়েজকে আহ্বায়ক, মাইনুল ইসলাম মঈনকে সদস্য সচিব এবং নাজিরপুরের মাটিভাঙ্গা ডিগ্রি কলেজে বরকত আলী শেখকে আহ্বায়ক, মো. দিনার আহম্মেদকে সদস্য সচিব করা হয়েছে।
নেছারাবাদ উপজেলা কিমিটিতে ইমরান হোসেন সজীবকে আহ্বায়ক, মো. জিয়াউল হক সজীবকে সদস্য সচিব এবং নেছারাবাদ পৌরসভায় সাদ্দাম কাজীকে আহ্বায়ক, বাইজিদ শিকদারকে সদস্য সচিব করা হয়েছে।

কাউখালীতে মাহমুদুল হাসান তানভীরকে আহবায়ক ও শোয়াইব সিদ্দিকিকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট উপজেলা ছাত্রদলের আহবায়ক কমিটি গঠন করা হয়। দীর্ঘদিন পর উপজেলা ছাত্রদলের কমিটি অনুমোদন হওয়ায় জাতীয়তাবাদী ছাত্রদলের মধ্যে উৎসাহ উদ্দীপনা দেখা দিয়েছে।
ঘোষিত জেলার ইন্দুরকানী উপজেলা ছাত্রদলের নতুন এ কমিটিতে সদস্য সচিব পদ পেয়ে উচ্ছাস প্রকাশ করেন সাদিকুল ইসলাম। তিনি বলেন প্রায় পাঁচ বছর পর আমাদের উপজেলার এ নতুন কমিটি ঘোষনা হল। নতুন কমিটি পাওয়ায় আমি কেন্দ্র এবং জেলা ছাত্রদলের নেতৃবৃন্দকে ধন্যবাদ জানাই।

ঘোষিত ইন্দুরকানী উপজেলা ছাত্রদলের কমিটিতে কাংখিত আহবায়ক বা সদস্য সচিব পদ না পেয়ে ক্ষোভ প্রকাশ করে ছাত্রদল নেতা রাকিবুল ইসলাম রাকিব জানান, সাংগঠনিক যোগ্যতা বিবেচনা না করে এবং উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের মতামতকে উপেক্ষা করে টাকার বিনিময়ে কেন্দ্র থেকে লোবিং করে এ কমিটি ঘোষনা করা হয়েছে। বিভিন্ন ইউনিটেই সাংগঠনিক ভাবে বহু অযোগ্য ব্যক্তিকে পদ দেয়া হয়েছে বলে দাবি করেন তিনি।

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,রাজনীতি,সারাদেশ