আজ- শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মুক্তিযুদ্ধ পরবর্তী রাজনীতি ও গনতন্ত্রকে ছিন্ন-ভিন্ন করে কুখ্যাত সাঈদীরা ক্ষমতায় এসেছিল ……. রাশেদ খান মেনন এমপি

সমাজকল্যান মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি বলেছেন, যাদের রাজনীতির কারনে মুক্তিযুদ্ধ পরবর্তী রাজনীতি ও গনতন্ত্রকে ছিন্ন-ভিন্ন করে কুখ্যত সাঈদীরা ক্ষমতায় এসেছিল তাদের দ্বারা দেশ নিরাপদ নয়, মুক্তিযুদ্ধের স্বপক্ষকে সঙ্গে নিয়ে রাজনীতির ধারা পরিবর্তন করতে আমরা ওয়ার্কাস পার্টি ঐক্যবদ্ধ রয়েছি। তিনি বলেন, এ দেশে এখন উন্নয়নের নামে চলছে হরিলুট। মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা দেয়া হয়েছে, কিন্তু মাদকের মুল হোতাদের না ধরলে কোন দিনই দেশ থেকে মাদক নির্মুল সম্ভব না। দূর্ণীতি দুর না করলে কোন দিনই এ দেশের উন্নয়ন সম্ভব নয়।
তিনি রবিবার দুপুরে পিরোজপুরে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির জেলা সম্মেলনে এ কথা বলেন।
জেলা শিল্পকলা একডেমি মিলনায়তনে সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক খান মো. রুস্তুম আলীর সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য রাখেন, ওয়ার্কার্স পার্টির বরিশাল জেলা কমিটির সভাপতি অধ্যাপক নজরুল হক নীলু, ভান্ডারিয়ার সভাপতি আবুল কালাম হাওলাদার, জেলা ১৪ দলের পক্ষে জেলা জাসদের সভাপতি চিত্ত রঞ্জন বিশ^াষ, সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম ডালিম, চন্দ্র শেখর হালদার, মঠবাড়িয়ার তরিকুল ইসলাম, সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব রতন চক্রবর্তী প্রমুখ।
রাশেদ খান মেনন বলেন, ৭৪ সালে দেশে দুর্ভিক্ষ হয়েছিল, অথচ আজ এ দেশ খাদ্যে স্বয়ং সম্পূর্ণ। আর এ সব কিছু হয়েছে এ দেশের কৃষক,শ্রমিক, মেহনতি মানুষের পরিশ্রমের ফলে। অথচ সেই কৃষক আজ তার ধানের ন্যাজ্য মুল্য পায়না। নারী জাগরনের কথা উল্যেখ করে তিনি বলেন, এ দেশের মেয়েরা গার্মেন্টেসএ কাজ করে, বিদেশে গৃহ পরিচারিকার কাজ করে দেশের উন্নয়নে অবদান রাখছে। কিন্তু তাদের নিরাপত্তা দিতে আমরা ব্যর্থ হয়েছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেশের উন্নয়নের জন্য ধন্যবাদ জানিয়ে মেনন বলেন, দেশের মাত্র ১০ভাগ লোক উন্নয়নের ফল ভোগ করছে, আর সাধারণ মানুষ রয়েছে বঞ্চিত। তিনি বলেন, আমরা উন্নয়ন চাই, বৈশম্য চাইনা। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও বৈশম্যের বিরুদ্ধে ছিলেন সোচ্চার। তাই ১০ % ২% নয় সাড়া দেশের মানুষ জাতে উন্নয়নের সুফল ভোগ করতে পারে এ জন্য প্রধানমন্ত্রীর প্রতি আহবান জানান রাশেদ খান মেনন।

বিভাগ: অন্যান্য,টপ নিউজ,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,রাজনীতি,সারাদেশ