আজ- বৃহস্পতিবার, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

সরকার নিম্ন আয়ের ৫০ লাখ মানুষকে সরাসরি অর্থ সহায়তা দিবে…..সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া বলেছেন, করোনা পরিস্থিতিতে সরকার নিম্ন আয়ের ৩৫টি শ্রেণি পেশার ৫০ লাখ মানুষকে সরাসরি অর্থ সহায়তা দিবে। যে অর্থ মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে সরাসরি ক্ষতিগ্রস্থ উক্ত ব্যক্তির হাতে চলে যাবে। অতি শীগ্রই এ কার্যক্রম শুরু হবে।
তিনি বলেন, করোনা পরিস্থিতি সৃষ্টির পর থেকে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন খাতে প্রণোদনাসহ জরুরীভাবে যে সব কর্মসূচি গ্রহণ করেছেন অনেক উন্নত দেশ তা ভাবতেও পারি নি। প্রধানমন্ত্রীর উদ্যোগের ফলে ক্ষতিগ্রস্থ প্রতিটি মানুষের বাড়ি বাড়ি খাদ্য সামগ্রী পৌঁছে গেছে। সরকারী খাদ্য সহায়তার পাশাপাশি জনপ্রতিনিধি, বিভিন্ন প্রতিষ্ঠান, ধনী ব্যক্তি তাদের ব্যক্তিগত অর্থায়নে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন। খাদ্য সহায়তা দিচ্ছেন। দেশের একটি মানুষও আজ না খেয়ে কষ্টে নেই।
আজ শনিবার দুপুরে পিরোজপুর সার্কিট হাউজে জেলার করোনা পরিস্থিতি এবং চলমান ত্রাণ কার্যক্রম বিষয়ে অনুষ্ঠিত এক সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এ সময় তিনি ত্রাণ, সরকারী খাদ্য বান্ধব ও ১০ টাকার চাল বিক্রি কর্মসূচি স্বচ্ছ ও সঠিকভাবে বাস্তবায়নের বিষয় উল্লেখ করে বলেন, মহামারী এই দুর্যোগের সময় ত্রাণ নিয়ে বা সরকারী চাল নিয়ে কেউ দুর্নীতি করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। সে যত বড় পদের বা শক্তির ব্যক্তিই হোন না কেন। এ বিষয়ে প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে।
পিরোজপুর জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য রাখেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, জেলা পরিষদ চেয়ারম্যান মো. মহিউদ্দিন মহারাজ, সিভিল সার্জন ডা. মো. হাসনাত ইউসুফ জাকি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট এম এ হাকিম হাওলাদার, পিরোজপুর পৌরসভার মেয়র মো. হাবিবুর রহমান মালেক, সদর উপজেলা চেয়ারম্যান মো. মুজিবুর রহমান খালেক, প্রেসক্লাব সভাপতি মুনিরুজ্জামান নাসিম, জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান ফুলু, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক জিয়াউল আহসান গাজী, জেলা ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক গোলাম মাওলা নকিব, সাবেক ছাত্রনেতা মাকসুদুল ইসলাম লিটন, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান এস এম বায়েজিদ প্রমুখ।
এর আগে তিনি সার্কিট হাউজ প্রাঙ্গনে নিম্ন আয়ের পরিবারের সদস্যদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার খাদ্য সামগ্রী ও শিশু খাদ্য বিতরণ করেন।

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,সারাদেশ