আজ- শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নের অংশ হিসেবে স্মার্ট পিরোজপুর বিনির্মাণে মতবিনিয় সভা অনুষ্ঠিত

স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নের অংশ হিসেবে স্মার্ট পিরোজপুর বিনির্মানে করনীয় শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার দুপুর সাড়ে ৩ টায় পিরোজপুরের জেলা প্রশাসকের কার্যালয়ের মিলনায়তনে অনুষ্ঠিত এ সভায় স্মার্ট ডিষ্ট্রিক্ট ইনোভেশন চ্যালেঞ্চ- ২০২৩ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

সভায় জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান এর সভাপতিত্বে অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পিরোজপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ ইয়াছিন, জাতীয় গোয়েন্দা সংস্থার যুগ্ম পরিচালক মোঃ আব্দুল কাদের, সড়ক বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান, সিনিয়র সাংবাদিক গৌতম চৌধুরী, প্রেস ক্লাব সাধারণ সম্পাদক এস এম তানভীর আহমেদ, জেলা সমাজসেবা কার্যালয়ের এডি ইব্রাহিম খলিল সহ বিভিন্ন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এ সময় জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, জেলার ৭ উপজেলার উপজেলা নির্বাহী অফিসারগণ, জেলা পর্যায়ের সরকারি দপ্তর সমূহের প্রধানগণ, গণমাধ্যম কর্মীগণসহ বিভিন্ন শ্রেণি ও পেশার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান বলেন, পেপার লেস, ক্যাসলেস এবং প্রেজেন্টলেস এই ৩টি স্তম্ভের উপরে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে আমাদের এখনই কর্ম পরিকল্পনা গ্রহণ করে তা বাস্তবায়ন শুরু করতে হবে। তিনি বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভীশন- ২০৪১ হচ্ছে স্মার্ট সিটিজেন, স্মার্ট সরকার, স্মার্ট সোসাইটি এবং স্মাট ইকোনমীর মাধ্যমে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ করা।

সভায় বক্তারা বলেন ডিজিটাল বাংলাদেশ বিনির্মান যেমন এখন স্বপ্ন নয় পুরোপুরি বাস্তবতা, তেমনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিষ্ময়কর নেতৃত্বে এই বাংলাদেশ ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশে পরিণত হবে যা এখন সকল সংশয়ের উর্ধে। স্মার্ট পিরোজপুর বিনির্মানে সকলের একযোগে ঐক্যবদ্ধভাবে কাজ করার পাশাপাশি সরকারের ধারাবাহিকতার উপরও গুরুত্ব আরোপ করা হয়।

 

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,তথ্য প্রযুক্তি,ফিচার,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,মিডিয়া,লাইফ স্টাইল,শিক্ষাঙ্গন,সারাদেশ