আজ- শুক্রবার, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

হঠাৎ করে জ্বালানী তেলের দাম বৃদ্ধি করায় পিরোজপুরে ভোগান্তিতে পরেছে কয়েক শতাধিক ক্রেতা

হঠাৎ করে জ্বালানী তেলের দাম বৃদ্ধি করায় পিরোজপুরে ভোগান্তিতে পরেছে কয়েক শতাধিক ভূক্তভূগী ক্রেতারা। শুক্রবার রাত ১০ টার পর থেকে পেট্রোল পাম্পগুলোতে মোটরসাইকেল, এ্যাম্বুলেন্স, ট্রাক, বাস সহ বিভিন্ন যানবাহন নিয়ে জ্বালানী তেল নিতে আসা কয়েক শতাধিক ক্রেতারা চরম ভোগান্তিতে পরেছেন। পিরোজপুর শহরে দুটি পেট্রোল পাম্প থাকলেও মেশিনে সমস্যা বলে একটি পেট্রোল পাম্প বন্ধ রাখলে অন্যটির উপরে উপচে পড়া ভীর দেখা যায়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

রাত ১২টা বাজার সাথে সাথে পেট্রোল, অকটেন ডিজেলের দাম বাড়ানো হয়। কয়েক ঘন্টা লাইনে দাঁড়িয়ে থেকেও অনেকে মূল্য বৃদ্ধির কারনে তেল না নিয়ে ফিরে যান। ৮৫ টাকার পেট্রোল ১৩০ টাকা, ৮৯ টাকার অকটেন ১৩৫ টাকা এবং ৮০ টাকার ডিজেল ১১৪ টাকা দিয়ে কিনতে হচ্ছে ক্রেতাদের।

ভূক্তভূগী ক্রেতারা জানান, কোন প্রকার নোটিশ না দিয়েই পেট্রোল পাম্পগুলো তেল দেয়া বন্ধ করে দিলে চাপে পড়ে ঝিমিয়ে ঝিমিয়ে তেল দেয় এতে করে কয়েক শতাধিক ক্রেতারা চরম ভোগান্তিতে পড়ে। ঘন্টার পর ঘন্টা লাইনে দাঁড়িয়ে থেকেও পূর্বের মূল্যে তেল পাওয়া যায়নি। অনেকটাই ইচ্ছে করা করা হয়েছে বলে অভিযোগ করেন অনেক ক্রেতা।

তবে এ ব্যাপারে পেট্রোল পাম্প মালিক ও জেলা ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে বলা হয়েছে সরকার নির্ধারিত মূল্যেই বিক্রি হচ্ছে জ¦ালানী তেল। সরকারী নির্দেশনা পেলে আবার পূর্বের মূল্যে জ¦ালানী তেল বিক্রি করা হবে।

পিরোজপুর সদর থানার ওসি তদন্ত আলী রেজা জানান রাত ১০টার পরে পেট্রোল পাম্পগুলোতে তেল নিতে আসা গ্রাহকদের চাপ পড়লে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রন করে। সবাই নির্ধরিত মূল্যে চাহিদা অনুযায়ী জ¦ালানী তেল নিতে পারছে।

 

 

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,ফিচার,বরিশাল বিভাগ,মিডিয়া,লাইফ স্টাইল,সারাদেশ