আজ- শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

১৭ মার্চ গোপালগঞ্জ যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবসের অনুষ্ঠানে যোগ দিতে রোববার রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোপালগঞ্জের টুঙ্গিপাড়া যাচ্ছেন।

এ দিন স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি বঙ্গবন্ধুর সমাধি সৌধে ফুল দিয়ে জন্ম দিনের শ্রদ্ধা জানাবেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী।

রবিবার (১৭ মার্চ) সকাল ১০টায় রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের বেদীতে পুস্পস্তবক অর্পণ করবেন। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফুল দিয়ে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানাবেন। এ সময় তিন বাহিনীর একটি চৌকস দল গার্ড অব অনার দেব। পরে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ফাতেহা পাঠ ও মোনাজাতে অংশ নেবেন।

সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সের পাবলিক প্লাজার বটতলায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় আয়োজিত জাতীয় শিশু দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ভাষণ দেবেন। এ ছাড়া প্রধানমন্ত্রী জাতীয় গ্রন্থকেন্দ্র ও জেলা প্রশাসন আয়োজিত বিভিন্ন কর্মসূচিতে অংশ নেবেন।

বঙ্গবন্ধুর জম্মদিনকে সামনে রেখে টুঙ্গিপাড়ায় সাজসাজ রব বিরাজ করছে। র‌্যানার, ফেষ্টুন, তোরন ও রর্ণিল পতাকা দিয়ে টুঙ্গিপাড়াকে সাজানো হয়েছে। বঙ্গবন্ধুর সমাধিসৌধের প্রতিটি স্থাপনা ধোয়া মোছা হয়েছে। সমাধি সৌধের সৌন্দর্য বর্ধণ করা হয়েছে। ফুল দিয়ে গোটা সমাধিসৌধ সাজানো হয়েছে। টুঙ্গিাপাড়ার সর্বত্র উৎসবের আমেজ বিরাজ করছে।
রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর এ সফরকে সফল করতে নিরাপত্তার চাঁদরে টুঙ্গিপাড়াকে ঘিরে ফেলা হয়েছে।

১৯২০ সালের ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া উপজেলার টুঙ্গিপাড়া গ্রামের সম্ভ্রান্ত শেখ পরিবারে জম্ম গ্রহন করেন। তার পিতার নাম শেখ লুৎফর রহমান ও মাতার নাম শেখ সাহেরা খাতুন।

গোপালগঞ্জের পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান বলেন, রোববার রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া আসবেন। এর জন্য টুঙ্গিপাড়ায় তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

বিভাগ: জাতীয়,সারাদেশ