আজ- বৃহস্পতিবার, ১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

পিরোজপুরে ভবঘুরে মানুষদের খাবার দেন সাংবাদিক খালিদ আবু

করোনা ভাইরাস এর আক্রমন প্রতিহত করার জন্য পিরোজপুর জেলার সকল দোকান, হোটেল, চাইনিজ, রেষ্টরেন্ট সহ সকল প্রকার সকল জণসমাগম ঘটানোর মত সকল জায়গাগুলো (মার্চ মাসের ২৫ তারিখে) থেকে বন্ধ ঘোষণা করেছে জেলা প্রশাসন।
করোনার ভয়াল থাবা থেকে রক্ষা পেতে সবাই সচেতন হয়ে ঘরে ফিরে গেলেও শহরের কিছু ছিন্নমূল মানুষ ও প্রানী অভূক্ত অবস্থায় রাস্তার পাশেই পড়ে থাকে।
এ সকল  ছিন্নমূল মানুষ ও অভূক্ত প্রানীদের পিরোজপুর ইয়ুথ সোসাইটি নামে একটি সামাজিক সংগঠন এর কিছু তরুনদের সাথে নিয়ে রাতে ঘুরে ঘুরে দীর্ঘ ১৭ দিন ধরে খাবার দিয়ে আসছেন সাংবাদিক খালিদ আবু।  খালিদ আবু দৈনিক আমাদের সময় পত্রিকার জেলা প্রতিনিধি ও সাপ্তাহিক বলেশ্বর পত্রিকার সম্পাদক এবং জেলা উদীচী শিল্পিগোষ্ঠির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।
এছাড়াও তিনি পিরোজপুর প্রেসক্লাবের গুরুত্বপূর্ণ পদে থেকেও দায়িত্ব পালন করেছেন। জীবনের ৬৫ বছর অতিক্রম করলেও তিনি ইয়ুথ সোসাইটির একদল তরুনদের সাথে তরুনরে মতই প্রতি রাতে ঘুরে ঘুরে খাবার বিতরণ করছেন।
এ বিষয়ে সাংবাদিক খালিদ আবু বলেন, সামাজিক সংগঠন পিরোজপুর ইয়ুথ সোসাইটি‘র প্রধান সমন্বয়ক হাসিবুল ইসলাম হাসান সহ সংগঠনের তরুনদের এ বিষয়টি প্রথম নজরে আসলে আমি তাদের সাথে নিয়ে অভূক্ত ভবঘুরে ছিন্নমূল মানুষ ও প্রানীদের খাবার দিয়ে আসতেছি।
এ অবরুদ্ধ পরিবেশে সবাই কমবেশি খাবার পেলেও এ সকল ভবঘুরে ছিন্নমূল মানুষ ও প্রানীরা অভূক্তই থেকে যায় তাই পিরোজপুর ইয়ুথ সোসাইটির তরুনদের সাথে নিয়ে এদের খাবারের ব্যবস্থা করতেছি। এরকম অবরুদ্ধ পরিবেশ যতদিন থাকবে ততোদিনই চেষ্টা করবো অভূক্ত ভবঘুরে ছিন্নমূল মানুষ ও প্রানীদের খাবার পৌঁছে দিতে।

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,ফিচার,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,সারাদেশ