আজ- শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দুর্নীতি অভিযোগ ও “বাংলাদেশ জিন্দাবাদ” শ্লোগানকে কেন্দ্র করে পিরোজপুর জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সাধারণ সভা পন্ড

পিরোজপুর জেলা বাস,মিনিবাস, কোচ ও মাইক্রোবাস মালিক সমিতির সভাপতির বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এবং সভা চলাকালিন সময়ে “বাংলাদেশ জিন্দাবাদ” শ্লোগান দেয়া কে কেন্দ্র করে পিরোজপুর জেলা বাস,মিনিবাস, কোচ ও মাইক্রোবাস মালিক সমিতির বিশেষ সাধারন সভা পন্ড হয়ে গেছে। বুধবার সকালে পিরোজপুর শহরের কুটুমবাড়ী কমিউনিটি সেন্টারে পিরোজপুর জেলা বাস,মিনিবাস, কোচ ও মাইক্রোবাস মালিক সমিতির আয়োজনে সমিতির সদস্যদের নিয়ে শুরু হয় বিশেষ সাধারণ সভা। সভায় সভাপতিত্বে করেন পিরোজপুর জেলা বাস,মিনিবাস, কোচ ও মাইক্রোবাস মালিক সমিতির সভাপতি মো: জসীম উদ্দীন খান। সভা শুরুর পরে সভায় উপস্থিত সমিতির সিনিয়র সদস্য সামাদ মোল্লা তার বক্তব্যর এক পর্যায়ে “বাংলাদেশ জিন্দাবাদ” শ্লোগান দেয়।
এ সময় সভায় উপস্থিত  পিরোজপুর জেলা বাস,মিনিবাস, কোচ ও মাইক্রোবাস মালিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও জেলা যুবলীগের সভাপতি আক্তারুজ্জামান ফুলু এই শ্লোগানের প্রতিবাদ জানান। এ সময় সভায় উপস্থিত অন্য সদস্যরাও এর প্রতিবাদ জানান। পরে সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও জেলা যুবলীগের সভাপতি আক্তারুজ্জামান ফুলু বর্তমানে সমিতির সভাপকি কর্তৃক বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির বিষয়ে কথা বললে সভায় হড্ডগোল সৃষ্টি হয়ে সভার কার্যক্রম বন্ধ হয়ে যায়।

পরে সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও জেলা যুবলীগের সভাপতি আক্তারুজ্জামান ফুলু সাংবাদিকদের কাছে অভিযোগ করে জানান, পিরোজপুর জেলা বাস,মিনিবাস, কোচ ও মাইক্রোবাস মালিক সমিতিতে বর্তমানে জামায়াত-বিএনপির লোকদের অগ্রাধিকার দেয়া হচ্ছে। জেলার বিভিন্ন সড়কে রোটেশনের নামে বাস মালিকদের কাছ থেকে অবৈধ ভাবে  চাঁদ নেয়া হচ্ছে। এছাড়াও সমিতির বিভিন্ন কার্যক্রমে নানা অনিয়ম ও দুর্নীতি করা হচ্ছে। বর্তমানে সমিতির সভাপতি মো: জসীম উদ্দীন খানের পরিবারের প্রায় সকল সদস্য বিএনপির রাজনীতির সাথে জড়িত। তাই তিনি বাসস্টান্ডে জামায়াত-বিএনপির আখড়ার পরিতন করেছে। আজ যে সভায় সমিতির সদস্য মোড়েলগঞ্জ বিএনপি নেতা সামাদ মোল্লা তার বক্তব্য বাংলাদেশ জিন্দাবাদ শ্লোগান দিলেও সভাপতি তার প্রতিবাদ করেনি। তাই সমিতির বেশির ভাগ সদস্য এই বিশেষ সাধারণ সভার কার্যক্রম মেনে না নিয়ে সভা স্থান থেকে চলে গেছে।

অভিযোগের বিষয়ে পিরোজপুর জেলা বাস,মিনিবাস, কোচ ও মাইক্রোবাস মালিক সমিতির সভাপতি মো: জসীম উদ্দীন খান জানান, পিরোজপুর-বালিপাড়া রুট সহ বাস মালিকদের বিভিন্ন সদস্য সমাধানের জন্যই এই বিশেষ সাধারণ সভার আয়োজন করা হয়েছিলো। কিন্তু সমিতির সদস্য আক্তারুজ্জামান ফুলু তার সাথে ছাত্রলীগ সহ বাহিরাগত বেশ কিছু লোক নিয়ে এসে সভাস্থলে প্রবেশ করে। পরে সভা চলাকালিন সময়ে সমিতির সিনিয়র সদস্য সালাম মোল্লা তার বক্তব্যের শেষে বাংলাদেশ জিন্দাবাদ শ্লোগান দিলে তিনি সহ উপস্থিত অন্যান্য মালিকরা প্রতিবাদ করে। তখন করলে সালাম মোল্লা তার এই শ্লোগানের বিষয়ে ভুল শিকার করে ক্ষমা প্রথর্না করে। এরপরে এ শ্লোগানের বিষয়ে সভাপতি হিসেবেও তিনি দু:খ প্রকাশ করে। কিন্তু আক্তারুজ্জামান ফুলু সভায় তার লোকজন নিয়ে হড্ডগোল সৃষ্টি করলে সভায় উপস্থিত সমিতির নেতৃবৃন্দের পরামর্শে বিশেষ সাধারণ সভাটি মুলতবি করা হয়।

এ বিশেষ সাধারণ সভায় পিরোজপুর জেলা বাস,মিনিবাস, কোচ ও মাইক্রোবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক রতন লাল চক্রবর্তী সহ সমিতির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,ফিচার,বরিশাল বিভাগ,মিডিয়া,রাজনীতি,সারাদেশ