আজ- শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পা হারা প্রতিবন্ধি শিক্ষার্থীকে মানসুরা আক্তারকে কৃত্রিম পা দিলেন পিরোজপুরের জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান

পা হারা প্রতিবন্ধি শিক্ষার্থীকে মানসুরা আক্তারকে কৃত্রিম পা দিলেন পিরোজপুরের জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান। বুধবার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন জেলা প্রশাসকের ব্যাক্তিগত উদ্যোগে প্রতিবন্ধি মানসুরা আক্তারকে পা উপহার দিলেন পিরোজপুরের জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনিরা পারভীন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব)আমীনুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা এম এ রব্বানী ফিরোজ, পিরোজপুর প্রেসক্লাবের সভাপতি শফিউল হক মিঠু, সাধারণ সম্পাদক এস এম তানভীর আহম্মেদ। প্রতিবন্ধি শিক্ষার্থীকে মানসুরা আক্তার পিরোজপুর সদর উপজেলার ওদনকাঠী গ্রামের আব্দুল মালেক সিকদারের মেয়ে।

প্রতিবন্ধি মানসুরা আক্তার জানান, তিনি জন্মগত ভাবেই তার ডান পায়ের হাটুর নিচের অংশ নেই। ছোটবেলা থেকেই অনেক কষ্ট করে লাঠিতে ভর দিয়ে তিনি চলাফেরা করতেন। পুরাতন একটি কৃত্রিম পা নষ্ট হয়ে গেলে তিনি পিরোজপুরের জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমানের কাছে একটি পা দাবী করি। যদিও এটি তৈরী করে দেয়া অনেকটা ব্যয়বহুল তাই তিনি পিরোজপুরের ডিসি স্যারের কাছে একটি কৃত্রিম পা এর আবদার করলে তিনি তা রাখার আশ্বাস দেন। পরে চাহিদা অনুযায়ী জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান স্যার একটি কৃত্রিম পা বানিয়ে দেন। অনেক অনেক কৃতজ্ঞতা জানাই পিরোজপুরের ডিসি স্যারকে।

পিরোজপুরের জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান জানান বিভিন্ন সময়ে মেয়েটি সাহায্য সহযোগীতার জন্য তার কাছে আসতেন হঠাৎ একদিন মেয়েটি আবদার করে বলেন আমার চলাচলের জন্য একটি কৃত্রিম পা দরকার। কান্নাজড়িত কন্ঠ একটি কৃত্রিম পায়ের আবদারকে মূল্যায়ন করে তাৎক্ষনিক তার একটি কৃত্রিম পা তৈরীর জন্য বলি এবং সেটি তাকে দিয়েছি মাত্র। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন বাস্তবায়নে পিরোজপুরের জেলা প্রশাসন কাজ করে যাচ্ছে। এ রকম অসহায় মানুষের পাশে থেকে কাজ করে যাবো ইনশাআল্লাহ।

 

 

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,ফিচার,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,মিডিয়া,লাইফ স্টাইল,শিক্ষাঙ্গন,সারাদেশ