আজ- শুক্রবার, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

পিরোজপুরের নেছারাদে একটি সংখ্যালঘু পরিবারের বিরুদ্ধে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের অভিযোগ

পিরোজপুর জেলার নেছারাবাদ উপজেলায় একটি সংখ্যালঘু পরিবার কর্তৃক এক মুসলিম পরিবারের সদস্যদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের ও নানাভাবে হয়রানী করাসহ তাদের ক্রয়কৃত ভুমিতে মন্দির স্থাপন করে উদ্দেশ্য প্রণোদিতভাবে এলাকায় সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের পায়তারার অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার পিরোজপুর প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে ভুক্তভোগী মুসলিম পরিবারের পক্ষে উপজেলার সেহাঙ্গল গ্রামের সাবেক ইউপি সদস্য আব্দুল মজিদ খান লিখিত বক্তব্যে একই গ্রামের মৃত কুমুদ বিহারী মন্ডলের পুত্র-কন্যা নিরঞ্জন মন্ডল ও মিনতি রানী মন্ডলের বিরুদ্ধে ওই অভিযোগ করেন।

লিখিত বক্তব্যে মজিদ খানের অভিযোগ ১৯৯১ সালে কুমুদ বিহারীর কাছ থেকে তার স্ত্রীর ক্রয়কৃত ৫৫ শতক ভুমিতে যাতে দখলে যেতে না পারে সেজন্য মিনতি রানী তার ভাই মনোরঞ্জনের স্ত্রীকে বাদী করে মজিদ খানসহ ১২ জনের বিরুদ্ধে মনোরঞ্জনকে অপহরণ করা হয়েছে বলে জিআর ৬/৯৪ নং মামলা, মিনতির বোন আরতি মন্ডলকে অপহরন করা হয়েছে বলে মিনতি বাদী হয়ে জিআর ১০০/৯৫ নং মামলা ও মিনতিকে শ¬ীলতা হানি করা হয়েছে এমন অভিযোগে সিআর ১৫৯/৯৪ নং মামলা করেন। মিনতির ভাই মনোরঞ্জন ২০০৫ সালে ৪৯ শতক ভুমি মজিদ খানের ছেলে জামাল খানের কাছে বিক্রি করলে ওই দলিল জাল উলে¬খে মিনতি তার অপর ভাই নিরঞ্জনকে দিয়ে মজিদ ও তার ছেলে জামালের বিরুদ্ধে ম্যাজিস্ট্রেট আদালতে জিআর ১৬/১০ এবং দেওয়ানী আদালতে দেং ৮/১০ নং মামলা করেন। বিচারে ফৌজদারী মামলাগুলো মিথ্যা প্রমানিত হলে আসামীরা খালাস পায়।

ওইসব মিথ্যা মামলায় খালাস পাওয়ার পর মজিদের স্ত্রী ও পুত্রের ক্রয়কৃত ভুমিতে মিনতি একটি মন্দির স্থাপনের পায়তারায় লিপ্ত রয়েছে বলে আঃ মজিদ তার লিখিত বক্তব্যে অভিযোগ করেন। তিনি তার অভিযোগে বলেন তার বিরুদ্ধে মিনতি ওই মিথ্যা মামলাসহ তাকে ও তার পরিবারকে নানাভাবে দু’যুগেরও বেশী কাল ধরে হয়রানী করে আসতে থাকলেও দৈনিক সমকাল পত্রিকায় তার বিরুদ্ধে মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগে খবর প্রকাশিত হয়েছে।

এব্যাপারে মিনতির সঙ্গে মোবাইল ফোনে কথা হলে তিনি স্বীকার করেন তাদের দায়েরকৃত ফৌজদারী মামলায় মজিদসহ সকল আসামী খালাস পায়। তবে তিনি জানান দেওয়ানী মোকদ্দমাটি বিচারাধীন।

 

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,মিডিয়া,সারাদেশ