আজ- শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

পিরোজপুরের ১২ টি রুটে বাস চলাচল সম্পূর্ণ বন্ধ ভোগান্তিতে সাধারণ যাত্রীরা

মহাসড়কে থ্রিহুইলার সহ অবৈধ যান চলাচল বন্ধের দাবীতে বরিশাল বিভাগীয় কর্মসূচির অংশ হিসেবে পিরোজপুরে চলা বাস ও মিনবাস ধর্মঘটে অভ্যন্তরিনসহ ১২ রুটে সকল বাস চলাচল বন্ধ রয়েছে। আজ শুক্রবার সকাল থেকে ৪৮ ঘন্টার জন্য বাস ও মিনবাস ধর্মঘটে অভ্যন্তরিন সহ মোট ১২ রুটে সকল বাস চলাচল বন্ধ থাকবে বলে জানায় জেলা বাস মালিক সমিতি।

পিরোজপুর থেকে বিভাগের সাথে সরাসরি ৫ টি রুট পিরোজপুর-বরিশাল, মঠবাড়িয়া-বরিশাল, ভান্ডারিয়া-বরিশাল এবং পিরোজপুর-খুলনা, খুলনা-বরিশাল সম্পূর্ণ বন্ধ রয়েছে। এছাড়াও অভ্যন্তরীন ৭ টি রুট পিরোজপুর-মঠবাড়িয়া,পিরোজপুর-ভান্ডারিয়া, পিরোজপুর-নেছারাবাদ, পিরোজপুর-পাটগাতি, পিরোজপুর-সন্ন্যাসী, মঠবাড়িয়া-পাথরঘাটা রুটের বাস ও মিনবাস চলাচল সম্পূর্ণ বন্ধ রয়েছে। শুধু বিভাগীয় রুটেই নয় ঢাকাগামী পরিবহনও চলাচল বন্ধ রয়েছে।

সবধরনের গণপরিবহন বন্ধ থাকায় চরম দুর্ভোগে পড়েছে সাধারন মানুষ। গন্তব্যে পৌঁছাতে না পেরে অনেককেই অপেক্ষা করতে দেখা গেছে বাস টার্মিনালে। অনেকেই আবার বাধ্য হয়ে ভেঙ্গে ভেঙ্গে অধিক ভাড়া দিয়ে গন্তব্যে পৌছানোর চেষ্টা করছেন। তবে হঠাৎ এ অবরোধে যাত্রী ও সাধারণ মানুষের মধ্যে ব্যপাক ক্ষোভ দেখা দিয়েছে। অনেকেই রোগী নিয়ে ভোগান্তিতে পরেছেন। তবে সবাই মানিয়ে নেয়ার চেষ্টা করছেন।

সাধারণ যাত্রীরা জানায়, হঠাৎ করে পিরোজপুর থেকে সকল ধরনের বাস ও মিনবাস সার্ভিস বন্ধ এটা অত্যান্ত ভোগান্তির। কোন ভাবেই যাত্রীরা কোন বরিশাল ও খুলনা বিভাগের সাথে এমনকি অব্যান্তরিন রুটেও যাতায়াত করতে পারছে না। সকর রুটেরই বাস ও মিনবাস চলাচল বন্ধ রয়েছে। ফলে সড়ক ও মহা সড়কে নসিমন, করিমন, ইজিবাইক, থ্রিহুলারই চলাচল করতেছে। ভাড়ার চেয়ে অতিরিক্ত ভাড়া হাকিয়ে নিচ্ছে তারা। ফলে চরম ভোগান্তিতে পড়েছে পিরোজপুরের হাজারো সাধারণ যাত্রীরা।

এ ব্যাপারে পিরোজপুর বাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে জানায় মহা সড়কে থ্রিহুইলার, নসিমন, করিমন, ইজিবাইক, মাহিন্দ্রা বন্ধের দাবীতে বিভাগীয় সিন্ধান্ত মতে এ অবরোধ কার্যক্রম চলছে।

পিরোজপুর জেলা বাস মিনিবাস কোচ শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম শেখ জনি জানায়, সড়কে দূর্ঘটনা এড়াতে পথচারীদের মুত্যু এড়াতে বিভাগীয় মালিক সমিতির সিধান্ত মোতাবেক মহাসড়ক ও আঞ্চলিক মহা সড়কে থ্রিহুইলার, নসিমন, করিমন, ইজিবাইক, মাহিন্দ্রা বন্ধের দাবীতে শুক্রবার সকাল থেকে ৪৮ ঘন্টার বাস ধর্মঘাট শুরু হয়েছে। এ বাস ও মিনবাস ধর্মঘাট চলবে আগামীকাল শনিবার রাত ১২টা পর্যন্ত।

 

 

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,ফিচার,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,মিডিয়া,লাইফ স্টাইল,সারাদেশ