আজ- শুক্রবার, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

পিরোজপুরে কৃষকের মাঝে বিনামূল্যে ধান বীজ ও সার বিতরণ

মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট শ.ম রেজাউল করিম বলেছেন, বঙ্গবন্ধু যেমনিভাবে কৃষককে ভালবাসতেন, তাদের মনের আকূতি বুঝতে পারতেন, তাদের উৎপদিত ফসলের ন্যায্য মূল্যের কথা ভাবতেন, ঠিক তেমনি তার জেষ্ঠ কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিনিও তার বাবার মত কৃষকের সকল ভাল-মন্দ বুঝতে পেরে কৃষি ক্ষেত্রে সব ধরনের আধুনিক প্রযুক্তির ব্যাবহার নিশ্চিতসহ তাদের সুযোগ-সুবিধা বৃদ্ধি করে কাজ করে যাচ্ছেন। বর্তমান সরকারের সময়োপযোগী পদক্ষেপ ও প্রান্তিক কৃষকের পরিশ্রমে দেশে এখন খাদ্য সংকট নেই বলে মন্তব্য করেছেন মন্ত্রী।
মন্ত্রী বুধবার সকালে পিরোজপুর সদর উপজেলা পরিষদের শহীদ ওমর ফারুক মিলনায়তনে উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি সম্প্রসারন বিভাগের যৌথ আয়োজনে সদর উপজেলা ১ হাজার জন ক্ষুদ্র ও প্রান্তি কৃষকের মাঝে বিনামূল্যে আউশ ধান বীজ ও রাসায়নিক সার বিতরণ করা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
মন্ত্রী বলেন বিএনপি সরকারের সময়ে বিদ্যুতের দাবিওে কারণে কানসাটে ও ঠাকুরগাঁয়ে কৃষককে নির্মমভাবে বুলেটবিদ্ধ কওে হত্যা করা হয়েছে। শেখ হাসিনার সময়ে কৃষকদেও ভেতওে কোথাও অসন্তোষ নেই। এসময় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বশির আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে সদর উপজেলা কৃষি কর্মকর্তা শিপন চন্দ্র ঘোষ ও উপজেলা সিনিয়র ম্যৎস্য কর্মকর্তা সৈকত মল্লিকসহ বিভিন্ন ইউনিয়নের ১৫০ জন কৃষান-কৃষানীরা এসময় উপস্থিত ছিলেন।
২০২১-২০২২ অর্থ বছরে খরিপ-১ মৌসুমে কৃষি প্রনোদনা কর্মসূচীর আওতায় সদর উপজেলার ৭টি ইউনিয়ন ও ১টি পৌরসভার ক্ষুদ্র ও প্রান্তিক ১ হাজার কষকের প্রতিজনকে ৫ কেজি উফশী আউষ ধানের বীজ, ২০ কেজি করে ডিএপি ও ১০ কেজি করে এমওপি সার বিতরন করা হয়।

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,মিডিয়া,রাজনীতি,সারাদেশ