আজ- শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পিরোজপুরে পাকা ধান কেটে ঘরে তুলে দিল জেলা স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মীরা

শ্রমিক সংকটে মাঠেই আটকে গিয়েছিল অসহায় কৃষকের পাকা ধান। ধান কাটতে ঋনের জন্য একটি সমিতির অফিসে ঘুরছিলেন কৃষক। সেই ধান মে দিবসে কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী কেটে ঘরে তুলে দিয়েছে বাংলাদেশ স্বেচ্ছাসেবক লীগ পিরোজপুর জেলা শাখা। সোমবার বিকালে পিরোজপুর সদর উপজেলার টোনা ইউনিয়নের মূলগ্রাম এলাকায় ধান কাটার এ আয়োজন করা হয় বলে জানান জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক সুমন সিকদার।
জানা যায়, পিরোজপুর সদর উপজেলার টোনা ইউনিয়নের কৃষক শাহাদাৎ হাওলাদার। কালবৈশাখী ঝড়, শ্রমিক সংকটসহ নানা সমস্যায় ঘরে তুলতে পারছিলেন না বোরো-২৮ জাতের সাড়ে ৭ কাঠা জমির পাকা ধান। ঋণ নিয়ে ধান কাটার জন্য ঘুরছিলেন সমিতির অফিসে। বিষয়টি জানার পর জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা কর্মীরা বিকালে সেই ধান কেটে কৃষক শাহাদাতের ঘরে তুলে দিয়ে এসেছেন।
এসময় উপস্থিত ছিলেন জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি রাসেল পারভেজ রাজা, সাধারণ সম্পাদক সুমন সিকদার, সাংগঠনিক সম্পাদক আজমল হুদা নিঝুম, শুভদীপ সিকদার শুভ, মান্নান সাইফুল, দপ্তর সম্পাদক সাকিল শিকদার অপু, সমাজকল্যান সম্পাদক অমিত বিশ্বাস, সদস্য আতিকুল ইসলাম হিরাসহ অন্যান্য নেতৃবৃন্দ।
ভুক্তভোগী কৃষক শাহাদাৎ হোসেন বলেন, কালবৈশাখী ঝড়, শ্রমিক সংকটসহ ও নানাবিধ সমস্যার কারণে জমির পাকা ধান ঘরে তুলতে পারছিলাম না। কয়েকদিন যাবত একটি সমিতি থেকে ঋণ নেয়ার জন্য ঘুরছিলাম। সেই খবর পেয়ে আমার সাথে যোগাযোগ করে জেলা স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মীরা এসে জমির পাকা ধান কেটে ঘরে তুলে দিয়েছে। আজ তাদের কারণে জমির পাকা ধান কাটতে সমিতি থেকে ঋণ নিতে হয়নি আমার। আর ধান মাঠে পড়ে নষ্ট হয়নি। তাদের প্রতি অনেক কৃতজ্ঞতা।
জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক সুমন সিকদার বলেন, বাংলাদেশ স্বেচ্ছাসেবক লীগ কৃষক শাহাদাত হোসেন জমির পাকা ধান কাটার জন্য একটি সমিতি থেকে ঋণ নেয়ার জন্য ঘুরছিলেন। এমন তথ্য আমার কাছে পৌঁছালে টোনা ইউনিয়নের মূলগ্রাম এলাকায় খোঁজ নিয়ে স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীদের নিয়ে সেই কৃষকের ধান কেটে ঘরে তুলে দিয়ে এসেছি।
জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি রাসেল পারভেজ রাজা বলেন, বাংলাদেশ স্বেচ্ছাসেবকলীগ কেন্দ্রীয় শাখার নির্দেশনা ছিল এ সময় বিভিন্ন সংকটে আটকে পড়া কৃষকের ধান কেটে ঘরে তুলে দেওয়ার বিষয়ে। আমরা সেই নির্দেশনা অনুযায়ী বিকালে টোনা ইউনিয়নের এক অসহায় কৃষকের মাঠে থাকা পাকা ধান কেটে ঘরে তুলে দিয়েছি।

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,ফিচার,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,মিডিয়া,রাজনীতি,সারাদেশ