আজ- রবিবার, ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পিরোজপুরে লার্ণিং এন্ড আর্ণিং ডেভেলপমেন্ট শীর্ষক প্রকল্পের আওতায় ল্যাপটপ বিতরণ

সরকারের তথ্য ও প্রযুক্তি বিভাগের উদ্যোগে আজ পিরোজপুরের ১২ জন ফ্রিল্যান্সার এর মাঝে ১২টি ল্যাপটপ বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে সোমবার সকালে পিরোজপুরের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক আইসিটি ও শিক্ষা মোঃ সেলিম হোসেন। প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান, বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান পিপিএম সেবা, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ তানভির আহমেদ।

জেলা প্রশাসক তার বক্তব্যে বলেন প্রযুক্তি ব্যবহারে দক্ষ মানব সম্পদ তৈরী করে ভিশন- ২০৪১ বাস্তবায়ন এবং স্মার্ট বাংলাদেশ বির্নিমানের লক্ষ্যে এই ল্যাপটপ বিতরণ করা হল। লার্নিং এন্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্পটির অবিষ্মরনীয় সাফল্যের পিছনে প্রধান মন্ত্রী শেখ হাসিনা, প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজিব ওয়াজেদ জয় এবং আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এর বিশেষ অবদান রয়েছে। ইতোমধ্যেই ৪০ হাজার তরুন-তরুনীকে দক্ষ মানব সম্পদ হিসেবে গড়ে তোলা হয়েছে এবং তরুন-তরুনীদের আউটসোর্সিং বিষয়ে সক্ষমতা বৃদ্ধি করে মানবসম্পদ উন্নয়নের লক্ষ্যে কাজ করার সুযোগ সৃষ্টি করে দেয়া হয়েছে।

লার্নিং এন্ড আর্নিং ডেভেলপমেন্ট শীর্ষক প্রকল্পের আওতায় অনলাইন মার্কেট প্লেস থেকে উপার্জন ও উপার্জনকারী সংক্রান্ত তথ্যাদি ভাইবা ও বিভিন্ন তথ্য উপাত্ত যাচাইয়ের মাধ্যমে ১ম পর্যায়ে ২৭ জন ফ্রিল্যান্সারের মাঝে ২৭টি ল্যাপটপ ইতোপূর্বে বিতরণ করা হয়।

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,ফিচার,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,মিডিয়া,সারাদেশ