আজ- মঙ্গলবার, ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পিরোজপুরে শেখ কামালের ৭২তম জন্ম বার্ষিকী পলিত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জেষ্ঠ্য পুত্র বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২তম জন্ম বার্ষিকী উপলক্ষে পিরোজপুর জেলা প্রশাসন এক আলোচনা সভার আয়োজন করে। আজ বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের হল রুমে আলোচনা সভায় ভার্চুয়ালী যুক্ত থেকে মৎস্য ও পশুসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট শ.ম রেজাউল করিম প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন। এসময় তিনি শহীদ শেখ কামালের জীবনাদর্শের বিভিন্ন দিক নিয়ে আলোকপাত করতে গিয়ে বলেন, বঙ্গবন্ধু তার জীবদ্দশায় বলতেন, ভোগ-বিলাশের জন্য রাজনীতি নয়, রাজনীতি হচ্ছে সেটি, নিজের যা কিছু সামর্থ, যা কিছু ভাল তা উৎসর্গ করে দেশের কল্যানে, মানুষের উন্নয়নে নিবেদিত করা। তিনি বলেন, বঙ্গবন্ধুর উত্তরশুরি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বিত্ত-বৈভব আর প্রাচুর্যের জন্য, আরাম-আয়েশের জন্য রাজনীতি না, রাজনীতি করতে হলে দুঃখী মানুষের পাশে দাঁড়াতে হবে, তার কষ্টের সাথী হতে হবে, তাকে কীভাবে স্বাবলম্বী করা যায় সে প্রচেষ্টা থাকতে হবে। দেশ ও জাতিকে তাদের স্বপ্ন পূরনের মধ্য দিয়ে দেশকে এগিয়ে নেয়া যায়, দারিদ্রতা দূর করা যায়, অসহায়ত্ব দূর করা যায়, বৈশম্য দূরীকরনসহ কীভাবে তাদেরকে সুপ্রতিষ্ঠীত করা যায় সেটার নামই হচ্ছে রাজনীতি।

আলোচনা সভা শেষে শহীদ শেখ কামালের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া পরিচালনা করেন জেলা ইমাম সমিতির সভাপতি ফারুক আবদুল্লাহ।

অতিরিক্ত জেলা প্রশাসক চৌধুরি রওশন ইসলামের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার সাইদুর রহমান, জেলা আওয়ামীলীগৈর সাধারন সম্পাাদক অ্যাডভোকেট এমএ হাকিম হাওলাদার, পৌর মেয়র ও জেলা আওয়ামীলীগৈর সহ সভাপতি হাবিবুর রহমান মালেক, সিভিল সার্জন ডা. হাসানাত ইউসুফ জাকী, আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক আক্তারুজ্জামান ফুলু, জেলা আওয়ামীলীগের ও জেলা যুবলীগের সাধারণ সম্পাদক সাংগঠনিক সম্পাদক জিয়াউল আহসান গাজী, মুক্তিযোদ্ধা গৌতম রায় চৌধুরি, সাবেক জেলা ছাত্রলীগ সভাপতি মাকসুদুর ইসলাম লিটন সিকদার, জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক অনিরুজ্জামান অনিক, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি রাসেল পারভেজ রাজা, পূজা উদযাপন পরিষদের সম্পাদক গোপাল বসু প্রমুখ। এসময় আলোচনা সভায় বিভিন্ন সরকারি-বেসরকারি বিভাগের প্রধানগন, সাংবাদিক ও গন্যমান্য ব্যাক্তিবর্গ এসময় উপস্থিত ছিলেন।

এর আগে জেলা প্রশাসকের কার্যালয়ের সন্মুখে শহীদ ক্যাপ্টেন শেখ কামালের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পন করেন অতিরিক্ত জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠন। দুপুরে যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক গাছের চারা বিতরন এবং বিভিন্ন মসজিদে দোয়া-মোনাজাতের আয়োজন করা হয়।

 

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,ফিচার,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,মিডিয়া,রাজনীতি,সারাদেশ