আজ- বুধবার, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সুস্থভাবে জীবন যাপন করতে শিক্ষার পাশাপাশি খেলাধুলার বিকল্প নেই … গৃহায়ন ও গনপূর্ত মন্ত্রী

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ. ম. রেজাউল করিম এমপি বলেছেন, সুনাগরিক হতে হলে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার কোন বিকল্প নেই। খেলাধুলা মানুষের মনকে সচেতন করে তুলে। খেলাধুলা সমাজের অপরাধমূলক কর্মকান্ড থেকে সমাজকে দূরে রাখে। তাই সুস্থভাবে জীবন-যাপন করতে খেলাধুলার বিকল্প নেই। তাই ভালভাবে লেখা পড়া করতে হলে শিক্ষা প্রতিষ্ঠানে খেলাধুলার সুন্দর পরিবেশ রাখতে হবে।
গৃহায়ন মন্ত্রী বলেন, নারীর ক্ষমতায়নে জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার নিরলসভাবে কাজ করছে। সুতরাং কন্যা সন্তানরা যাতে শিক্ষা থেকে বঞ্চিত না হয় সেদিকেও অভিভাবকদেরও নজর রাখতে হবে।
শনিবার সকালে সরকারী স্বরূপকাঠি মডেল পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের ৫৮তম বার্ষিক ক্রীড়ানুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, শিক্ষার্থীরা দেশের ভবিষৎ। তাই মাদক, সন্ত্রাস ও ইভটিজিং থেকে দূরে থেকে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মানে তাদের অগ্রনী ভূমিকা রাখতে হবে। সুশিক্ষার মাধ্যমে তোমরা তোমাদের পিতা-মাতা ও শিক্ষকদের মুখ উজ্জল করবে, জাতিকে উন্নত করবে। কাজেই প্রতিটি শিক্ষার্থীকে সঠিক শিক্ষা গ্রহনের মধ্য দিয়ে সুনাগরিক হতে হবে।
বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি ও উপজেরা নির্বাহী কর্মকর্তা সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, পিরোজপুরের পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল হক, স্বরূপকাঠি পৌর মেয়র মো. গোলাম কবির, সহকারী পুলিশ সুপার (নেছারাবাদ সার্কেল) মো. রিয়াজ হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হামিদ, সাধারণ সম্পাদক এসএম ফুয়াদ, ওসি মো. কামরুজ্জামান, র‌্যাব-৮ এর ডিএডি মো. আমজাদ হোসেন, ডিএডি আবুল কালাম, নারী ভাইস চেয়ারম্যান নার্গিস জাহান প্রমুখ।

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,রাজনীতি,সারাদেশ