আজ- শুক্রবার, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

পিরোজপুরে গণটিকা প্রদান

সারা দেশেরে ন্যায় পিরোজপুরেও দেয়া হচ্ছে করোনা প্রতিরোধোক সিনোভ্যাট গণটিকা। শনিবার সকাল থেকে পিরোজপুর জেলার ৭ টি উপজেলার ৫২ টি ইউনিয়ন ও ৪ টি পৌরসভার ২১৬ টি অস্থায়ী কেন্দ্রে ও ১৪টি স্থায়ী কেন্দ্রে বিকেল পর্যন্ত চলে এ গণটিকা কার্যক্রম। ১২ বছর থেকে শুরু করে ৯০ বছরের উর্ধ্বে সকল নারী পুরুষ নিতে পারবে সিনোভ্যাটের টিকা। প্রতিটি কেন্দ্রে ৩ জন স্বেচ্ছাসেবক ও ২ জন ভেক্সিনেটর সহ জেলায় মোট ১ হাজার ১৫০ জন এ কার্যক্রমের সাথে সরাসরি জড়িত রয়েছেন।

টিকা কেন্দ্রগুলোতে টিকাদান পরিস্থিতি পরিদর্শন করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান সহ জেলার বিভিন্ন উপজেলা নির্বাহী অফিসার, থানা অফিসার ইনচার্জ ও বিভিন্ন কর্মকর্তাবৃন্দ।

সিভিল সার্জন হাসনাত ইফসুফ জাকী জানান, পিরোজপুর জেলার সকল উপজেলার প্রতিটি পৌরসভার প্রত্যেকটি ওয়ার্ডে একটি সেন্টার ও ইউনিয়নের তিনটি ওয়ার্ড মিলে একটি সেন্টারে গণটিকা দেয়া হয়েছে। এছাড়াও বিভিন্ন জণবহুল স্থান, বাজার, লঞ্চঘাট, ফেরীঘাট সহ মোট ২১৬ টি অস্থায়ী ও ১৪টি স্থায়ী কেন্দ্রে গণটিকা প্রদান করা হয়েছে। সকল শ্রেণী পেশার মানুষরা স্বতফূর্ত ভাবে টিকা নিচ্ছে। আমরা একদিনে ২ লাখ ৭২ হাজার ডোজ সিনোভ্যাট টিকা প্রদান করা হয়েছে।

সকালে পিরোজপুরের স্বরুপকাঠি উপজেলার সুটিয়াকাঠি ইউনিয়ন পরিষদ কেন্দ্রে টিকা দেওয়াকে কেন্দ্র করে হাতাহাতির ঘটনা ঘটেছে বলে অভিযোগ রয়েছে।

 

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,ফিচার,ব্রেকিং নিউজ,মিডিয়া,লাইফ স্টাইল,সারাদেশ