আজ- সোমবার, ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

পিরোজপুরে স্বাস্থ্য সাংবাদিকতায় দুই দিন ব্যাপী কর্মশালা সমাপনী ও সনদ বিতরণ

পিরোজপুরে স্বাস্থ্য সাংবাদিকতায় “মূল ঘটনা যাচাই ও তথ্যের সত্যতা নিরুপন কৌশল” বিষয়ক দুই দিন ব্যাপী কর্মশালা সমাপনী ও সনদপত্র বিতরণ করা হয়েছে। গতকাল মঙ্গলবার বাংলাদেশ এনজিও নেটওয়ার্ক ফর রেডিও এন্ড কমিউনিকেশন এর আয়োজনে দুই দিনব্যাপী কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সনদপত্র তুলে দেন পিরোজপুরের অতিরিক্ত পুলিশ সুপার অপরাধ ও প্রশাসন মোল্লা আজাদ হোসেন। কর্মশালায় প্রশিক্ষণ দেন বাংলাদেশ এনজিও নেটওয়ার্ক ফর রেডিও এন্ড কমিউনিকেশন এর সিইইউ এইচ এম বজলুর রহমান এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা বশির আহম্মেদ।

দুই দিন ব্যাপী কর্মশালায় প্রশিক্ষণ দেন বাংলাভিশনের সিনিয়র নিউজ এডিটর রুহুল আমিন রুশদ। অনুষ্ঠান পরিচালনা করেন গণউন্নয়ন সমিতির নির্বাহী পরিচালন জিয়াউল আহসান।

এসময় বক্তারা বলেন দুইদিন ব্যাপী কর্মশালার প্রথম দিনে স্বাস্থ্য বিষয়ক সাংবাদিকতায় প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের প্রতিবেদন তৈরীতে তথ্যেও সত্যতা যাচাই এর কৌশল সম্পের্কে বিদ্যমান ধারনাকে আরো সমৃদ্ধ করা এবং সাংবাদিকদের পেশাগত দক্ষতা বৃদ্ধি পাবে। প্রতিবেদন তৈরীতে তথ্য যাচাই বাচাই এবং উপস্থাপনে আধুনিক কৌশল বিষয়ক জ্ঞান ও দক্ষতা অর্জনে অনুশীলনে সাংবাদিকদের উৎসাহিত হয়ে অভিজ্ঞতা অর্জনে সক্ষম হয়েছে।

দুইদিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় বরিশাল, বরগুনা, ভোলা, পটুয়াখালী, ঝালকাঠী ও পিরোজপুরের প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় কর্মরত ২০ জন সাংবাদিক কে সনদপত্র প্রদান করা হয়।

 

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,বরিশাল বিভাগ,মিডিয়া,রাজনীতি,সারাদেশ